সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিলাল-ফাহিমে আস্থা মিসবাহর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

টি-টোয়েন্টি সিরিজ জেতার পর পাকিস্তানের লক্ষ্য টেস্ট সিরিজ। সেই লক্ষ্যে বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডির প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৬ সদস্যের স্কোয়াড দিয়ে ফিরেছেন অফ স্পিনার বিলাল আসিফ ও অলরাউন্ডার ফাহিম আশরাফ।

পাকিস্তানের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। তবে নিরাপত্তার কারণে দুই ধাপে গিয়ে খেলবে দুটি টেস্ট। যার প্রথমটি ৭ থেকে ১১ ফেব্রুয়ারি হবে রাওয়ালপিন্ডিতে। সেই টেস্টের জন্য দল ঘোষণা করেছে মিসবাহ-উল-হকের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। তারা ফিরিয়েছে ২০১৮ সালের ডিসেম্বরে শেষ টেস্ট খেলা অফ স্পিনার বিলালকে। বাংলাদেশের টপ অর্ডারে বাঁহাতি ব্যাটসম্যান বেশি থাকায় ফেরানো হয়েছে ৫ টেস্ট খেলা ৩৪ বছর বয়সী স্পিনারকে।

শ্রীলঙ্কার বিপক্ষে খেলা সবশেষ টেস্টের স্কোয়াডে এসেছে দু’টি পরিবর্তন। বিলালের সঙ্গে ফিরেছেন ফাহিম। গত বছরের জানুয়ারিতে শেষ টেস্টটি খেলেছেন এই অলরাউন্ডার। তারা সুযোগ পাওয়ায় বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি ও বাঁহাতি পেসার উসমান শিনওয়ারি। স্কোয়াডে থাকলেও শ্রীলঙ্কার বিপক্ষে খেলার সুযোগ পাননি কাশিফ। অন্যদিকে উসমান রাওয়ালপিন্ডি টেস্টে খেললেও ৫৪ রান দিয়ে পেয়েছিলেন মাত্র ১ উইকেট। তাদের বাদ পড়া প্রসঙ্গে প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ বলেছেন, ‘বাংলাদেশের বিপক্ষে টেস্টের ক্ষেত্রে আমরা সেরাদের দিকেই নজর দিয়েছি। জানি বাদ পড়া দুজন হতাশ হয়েছে, তবে তারা এখনও লাল বলের ক্রিকেটে আমাদের পরিকল্পনায় আছে।’

সব মিলিয়ে শক্তিশালী স্কোয়াডই ঘোষণা করেছে পাকিস্তান। আজহার আলীর নেতৃত্বে অভিজ্ঞ ব্যাটিং লাইনআপে রয়েছেন বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, শান মাসুদ ও ফাওয়াদ আলম। স্পিন আক্রমণে বিলালের সঙ্গে আছেন অভিজ্ঞ লেগ স্পিনার ইয়াসির শাহ। পেস আক্রমণও দুর্দান্ত। মোহাম্মদ আব্বাস, শাহীন আফ্রিদি, নাসিম শাহ ও ইমরান খানের সঙ্গে রয়েছেন ফাহিম।

দল ঘোষণার আগে ক্রিকেটারদের সামর্থ্য দেখে নিয়েছেন মিসবাহ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন দিনের প্রস্তুতি ম্যাচে নেমেছে তারা। এই ম্যাচের প্রথম দিনেই আলো ছড়িয়েছেন বাবর ও শান। দু’জনই সেঞ্চুরিতে রাঙিয়েছেন প্রস্তুতি।

পাকিস্তান দল : আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, শাহীন আফ্রিদি, বিলাল আসিফ, নাসিম শাহ, ফাহিম আশরাফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন