ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, অর্থ কমিটির সভার সিটিং অ্যালাউন্স নির্ধারণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৪:১৭ পিএম

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে সুশাসন ও আর্থিক শৃঙ্খলা সুনিশ্চিত করতে অভিন্ন হারে সিন্ডিকেট ও অর্থ কমিটির সভার সিটিং অ্যালাউন্স নির্ধারণ করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। সিদ্ধান্তটি দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রারকে চিঠি দিয়ে জানানো হয়েছে। বর্তমানে দেশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় গঠিত সিন্ডিকেট, অর্থ কমিটি ও একাডেমিক কাউন্সিল ও নিয়োগ কমিটির সভায় আগত বহিঃস্থ সদস্যগণকে সিটিং অ্যালাউন্স বাবদ বিভিন্ন হারে ভাতা প্রদান করা হয়।

কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী সিন্ডিকেট সভার ক্ষেত্রে ন্যূনতম ৪ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১০ হাজার টাকা , অর্থ কমিটির সভার জন্য ন্যূনতম ৩ হাজার ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ৮ হাজার টাকা এবং একাডেমিক কাউন্সিল এবং নিয়োগ কমিটির জন্য ৩ তিন হাজার টাকা থেকে সর্বোচ্চ ৬ হাজার টাকা নির্ধারণ করা হয়।

বহিঃস্থ সদস্যগণ প্রাপ্যতা অনুযায়ী প্রকৃত যাতায়াত ভাড়া পাবেন বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। কমিশনের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক ড. মোঃ ফখরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিটি ২ ফেব্রুয়ারি বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রারকে পাঠানো হয়েছে।

চিঠিতে উল্লেখিত নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন ও অণুসরণের জন্য অনুরোধ জানানো হয়েছে। বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন-২০১০ এ সিন্ডিেিকট, অর্থ কমিটি ও একাডেমিক কাউন্সিল গঠনের বিষয়টি উল্লেখ রয়েছে। বর্তমানে দেশে ১০৫ টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৯৬ টিতে শিক্ষাকার্যক্রম চালু আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন