শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাংবাদিকতা চ্যালেঞ্জিং

ও স্পর্শকাতর পেশা চাঁদপুরে শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার ,চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, সাংবাদিকতা কোনো সহজ পেশা নয়, এটি খুবই চ্যালেঞ্জিং এবং স্পর্শকাতর পেশা। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে বস্তুনিষ্ঠতা, সমাজ সচেতনতা, সংবাদের পরিণতি কী হতে পারে সে সম্পর্কে আগাম চিন্তা করতে হয়।

দিনের শুরুতে যদি আমরা একটি ভালো তথা ইতিবাচক সংবাদ দেখি, তাহলে সারাদিন আমাদের মধ্যে ইতিবাচক মনোভাব থাকে। আর এর বিপরীতে একটি খারাপ খবর দেখেই যদি আমরা ঘর থেকে বের হই, তাহলে পুরো দিনটাই সে মনোভাব কাজ করবে। গতকাল শুক্রবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাবের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আরো বলেন, আমি সাংবাদিক পরিবারের সন্তান। আমার বাবা যেমন একজন ভাষাবীর ছিলেন, তেমনি সংবাদপত্র জগতেরও একজন একনিষ্ঠ কর্মবীর মানুষ ছিলেন। চাঁদপুরে রাজনৈতিক কর্মকাÐ শুরু করি, তখন প্রথমে আমি চাঁদপুরের সাংবাদিকদের সাথে বসেছি।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুব লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।
চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে ২০২০ সালের হিরো অব বিল গেটস প্রফেসর সমীর কে সাহা, পিএইচডি ও এবিসি ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদীন মজুমদার (সিআইপি) কে সংবর্ধনা প্রদান করা হয়।

সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন