ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ভালোবাসা দিবসে ফুলের বদলে কোরআন শরীফ বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪১ পিএম

সবাই যখন প্রিয় মানুষের হাতে মাত্র পাঁচ টাকার ফুল তুলে দিয়ে ভালোবাসা দিবস উদযাপনে ব্যস্ত সময় পার করছে তখন খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভিন্ন আয়োজনে ভালোবাসা দিবস উদযাপন করেছে ব্যাতিক্রমী সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র যুব ক্লাব। ভালোবাসা দিবসে ফুল নয়, কোরআন শরীফ ও হাদিসের বই তুলে দেয়া হয়েছে। তাদের এ ধরনের ব্যাতিক্রমী আয়োজনকে অনেকেই সাধুবাদ জানিয়েছে।

ফুল একদিনের, কোরআন শরীফ প্রতিদিনের এমন শ্লোগানকে সামনে রেখে বিশ্ব ভালোবাসা দিবসে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালের দিকে বিভিন্ন মাদরাসার শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষের হাতে কোরআন শরীফ ও হাদিসের বই তুলে দিয়েছে সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র যুব ক্লাবের তরুন সদস্যরা।

মাটিরাঙ্গা উপজেলা সদরের ব্যস্ত সড়কের পাশে ছোট্ট প্যান্ডেলে ভালোবাসা দিবসের এ ব্যাতিক্রমী আয়োজনে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. শামসুদ্দিন ভুইয়া, তবলছড়ি গ্রীণ হিল কলেজের প্রভাষক মো. হাফিজুর রহমান, মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলী ও বন্ধু জুনিয়র যুব ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. মামুনুর রশীদ মামুন প্রমুখ।

এমন আয়োজনকে ব্যাতিক্রমী চিন্তার ফসল উল্লেখ করে মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. শামসুদ্দিন ভুইয়া বলেন, আমরা অনেকেই যা চিন্তা করিনি তরুনরা সে চিন্তার বাস্তবায়ন ঘটিয়েছে। তিনি বলেন, দিন শেষেই ফুল শুকিয়ে যাবে, সেই সাথে হারিয়ে যাবে ভালোবাসাও। কিন্তু কোরআন শরীফের আলো পরিবার থেকে শুরু করে সমাজকে আলোকিত করবে।

বন্ধু জুনিয়র যুব ক্লাব বরাবরই চমক সৃষ্টি করেছে মন্তব্য করে তবলছড়ি গ্রীণ হিল কলেজের প্রভাষক মো. হাফিজুর রহমান বলেন, ভালোবাসা দিবসে কোরআন শরীফ বিতরণ তাদের নতুন চমক। এমন আয়োজন আমাদেরকে ভালোবাসা দিবস মানেই ফুল এ চিন্তা থেকে বের হওয়ার পথ দেখাবে।

বন্ধু জুনিয়র যুব ক্লাবের এমন আয়োজনের প্রশংসা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, এ সংগঠনের প্রতিটি কর্মর্সূচীই নান্দনিক। ভালবাসা দিবসে পথচারীদের হাতে কোরআন শরীফ ও হাদিসের বই তুলে দেয়ার মধ্য দিয়ে তারা প্রকৃত ভালোবাসার আলো ছড়িয়ে দিল। যে ভালোবাসার আলো কখনো নিভে যাবেনা। যে আলো অনেককেই আলোকিত করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
** হতদরিদ্র দীনমজুর কহে ** ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৩:০১ পিএম says : 0
তরুন ও যুবসমাজরই পারে সুন্দর সমাজ গড়তে।
Total Reply(0)
MD SABBIR HOSSAIN ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪৩ পিএম says : 0
আল্লাহ এদের ভাল এবং সুস্থ রাখুন। অবশ্যই আল্লাহর ইবাদত এবং হযরত মোহাম্মদ (স:) এর দেখানো পথে চলার তৌফিক দান করুন, আমিন।
Total Reply(0)
jack ali ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৪৬ পিএম says : 0
Excellent way to fight back Valentine Zina and other harram things [free mixing man and women without marriage ] from our societies... We must invite all muslim in our country to fight back Valentine Harram Day.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন