শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুলিশের বাধায় পন্ড ইবি ছাত্রদলের মতবিনিময় সভা

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৪২ পিএম

পুলিশের বাধায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রদলের মতবিনিময় সভা পন্ড হয়েছে। রবিবার ক্যাম্পাসের পার্শস্থ শেখপাড়া বাজারে জাফর প্লাজায় আয়োজিত এ মতবিনিময় সভা পুলিশের বাধায় পন্ড হয়েছে।

দলীয় সূত্রে, শাখা ছাত্রদলের নতুন কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে মতবিনিময় সভার আয়োজন করে ছাত্রদল। সভায় অংশ নিতে আসেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মিজানুর রহমান সজিব, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব মিয়া, সহ-সাধারণ সম্পাদক সুলতানা জেসমিন জুঁই এবং খুলনা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক হেলাল আহমেদ সুমন। এছাড়াও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মুহাইমিনুল ইসলাম সোহাগ, সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের, যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম এবং দপ্তর সম্পাদক শাহেদ আহমেদসহ শাখা ছাত্রদলের দেড় শতাধিক নেতাকর্মী মতবিনিময় সভায় অংশ নিতে আসে। কিন্তু সভা শুরুর দশ মিনিটের মাথায় পুলিশ গিয়ে বাঁধা দেয়। পরে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। এতে ছাত্রদলের মতবিনিময় সভা পন্ড হয়।

শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক বলেন,‘শৈলকুপা থানা পুলিশের কাছ থেকে মতবিনিময় করার জন্য অনুমতি নেয়া হয়েছিল। এরপও আমাদের এই সভা করতে দেয়া হয়নি। যা গণতান্ত্রিক দেশে অগণতান্ত্রিক আচরণ। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

শাখা ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মিজানুর রহমান সজিব বলেন,‘গণতন্ত্রের মিনিমাম পরিবেশটুকু প্রদান করতে ব্যর্থ এই সরকার। মুখে গণতন্ত্রের কথা বলে গণতন্ত্রকে কবর দেয়া হয়েছে। গণতন্ত্র ধ্বংসের মাধ্যমে স্বৈরাচারী সরকার প্রতিষ্ঠা লাভ করেছে। এভাবে একটি দেশ চলতে পারে না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন