বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘সীমান্ত হত্যা’র প্রতিবাদে ঢাবিতে গণস্বাক্ষর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৫ এএম

বাংলাদেশ-ভারত সীমান্তে বাংলাদেশি নাগরিক ‘হত্যার প্রতিবাদে ও বিচার এবং সীমান্ত সমস্যার সুষ্ঠু সমাধানে’র দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হয়েছে গণস্বাক্ষর কর্মসূচি।
গতকাল রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আনু মুহাম্মদ। এসময় কর্মসূচিতে শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।
‘সীমান্ত হত্যা’র বিরুদ্ধে সকল সংগঠন ও নাগরিকবৃন্দকে ঐক্যবদ্ধভাবে হওয়ার আহ্বান জানিয়ে আনু মুহাম্মদ বলেন, ‘মোদি সরকার বাংলাদেশে আসলে সীমান্ত হত্যা বিষয়ের সমাধান করেই আসতে হবে। অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।’
এ সময় তিনি ‘সীমান্তে হত্যাকা-’ বন্ধ ও সীমান্ত সমস্যার সুষ্ঠু সমাধানের দাবিতে গত ২৫ জানুয়ারি থেকে অবস্থান কর্মসূচি পালন করে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এমবিএ’র শিক্ষার্থী নাসির আবদুল্লাহর সাথে সংহতি প্রকাশ করেন।
সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) দ্বারা বাংলাদেশি নাগরিক হত্যার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচিতে বসেছেন এক শিক্ষার্থী। গত ২৫ জানুয়ারি বিকাল সাড়ে ৪টা থেকে প্রতিবাদী এ কর্মসূচীতে বসেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এমবিএ'র শিক্ষার্থী নাসির আবদুল্লাহ। তিনি জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। প্রায় এক মাস যাবত তিনি ব্যতিক্রমি এ প্রতিবাদ কর্মসূচী চালিয়ে আসেছেন।
জানতে চাইলে তিনি বলেন, সীমান্তে অব্যাহতভাবে বাংলাদেশি নাগরিকদের হত্যা করছে বিএসএফ। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এক্ষেত্রে নির্বিকার রয়েছে। যা খুবই দুঃখজনক। এক প্রশ্নের জবাবে অবস্থানকারী এ শিক্ষার্থী জানান, এক-দুইদিনের দিনের জন্য তিনি অবস্থান কর্মসূচিতে বসেননি। পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে পদক্ষেপ না নেওয়া পর্যন্ত তিনি অবস্থান কর্মসূচি থেকে সরবেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৪ পিএম says : 0
We don't want modi to visit our country..... Under no circumstance our hard earned tax payers money shouldn't expend for him.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন