শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অবশেষে যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ১১:৪৭ এএম

অবশেষে গুলি করে হত্যা করে ফেলে রাখার দুইদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিলো বিএসএস।

জানা যায়, তাহিরপুর সীমান্ত এলাকায় গুলি করে হত্যা করা যুবকের নাম সাইদুর রহমান (২৫)। সে উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বড়গোফ টিলার হাবিবুর রহমানের ছেলে। মঙ্গলবার (২৩ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে তাহিরপুর উপজেলার লাউড়েরগড় সীমান্ত পিলার ১২০০/৩ এসএর শাহিদাবাদ এলাকায় বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠকের মাধ্যমে লাউড়েরগড় বিজিবি ও তাহিরপুর থানা পুলিশের কাছে ভারতীয় বিএসএফ ও পুলিশ যৌথ ভাবে লাশ হস্থান্তর করে।

এসময় বাংলাদেশ বিজিবি ও পুলিশের পক্ষে ছিলেন, লাউড়েরগড় বিজিবির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আব্দুর রাজ্জাক ও তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাজিবুল ইসলাম এবং ভারতীয় শিলং সেক্টরের ১১ বিএসএফএর ক্যাপ্টেন অরবিন্দু সিং ও ভারতীয় পুলিশের কর্মকর্তাগন।

গত সোমবার ভোরে কয়লা শ্রমিক সাইদুর রহমান সীমান্তনদী যাদুকাটার ভারতীয় অংশের এক কিলোমিটার ভিতরে ঘোমাঘাট এলাকায় কয়লা উত্তোলন গিয়ে লাশ হয়ে পড়ে থাকতে দেখে অন্য শ্রমিকরা। পরে শ্রমিকরা বাংলাদেশে এসে বিষয়টি বিজিবি ও নিহতের পরিবারকে জানায়। পরে সুনামগঞ্জ ২৮ বিজিবির পক্ষ থেকে ভারতীয় বিএসএফর সঙ্গে যোগাযোগ করলে বিএসএফ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে হস্তান্তর করে। রাত সাড়ে ৯টার দিকে বিজিবি ও পুলিশ আইনি প্রক্রিয়া শেষে নিহত সাইদুর রহমানের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন