বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চরমোনাই বার্ষিক মাহফিল ২৬-২৮ ফেব্রুয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৪৫ পিএম

চরমোনাই বার্ষিক মাহফিল শুরু হবে ২৬ ফেব্রুয়ারি বুধবার। ২৮ ফেব্রুয়ারী বাদ জুমা আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে। চরমোনাই পীর মাওলানা সৈয়দ মো. রেজাউল করিম সাহেবের আম বয়ানের মাধ্যমে বুধবার বাদ জোহর মাহফিল শুরু হবে।
মাহফিলে অংশ নিতে ইতিমধ্যে কীর্তনখোলা নদীর তীরবর্তী চরমোনাই মাদ্রাসার মাঠসহ আশপাশের এলাকাজুড়ে সমবেত হচ্ছেন মুসল্লিরা। ৩ দিনব্যাপী মাহফিলে দেশ-বিদেশ থেকে আগত আলেম-ওলামা গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন। মাহফিল চলাকালীন প্রতিদিন বাদ ফজর ও মাগরিবের পর চরমোনাই পীর মুফতি রেজাউল করীম মুরিদান মুহিব্বিন-এর উদ্দেশ্যে হেদায়েতি বয়ান পেশ করবেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করিমও গুরুত্বপূর্ণ দ্বীনি বয়ান পেশ করবেন।
এ ছাড়া মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, মুফতি সৈয়দ মো. আবুল খায়ের, মরহুম পীর সাহেবের খলিফা মাওলানা আবদুর রশিদ (পীর সাহেব বরগুনা), আল্লামা নুরুল হুদা ফয়েজী (পীর সাহেব কারীমপুর) ও অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ (পীর সাহেব খুলনা) উপস্থিত থাকবেন।
মাহফিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলন এবং তৃতীয় দিন ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত হওয়ারও কথা রয়েছে। এ বছরও মাহফিলের বয়ান লাইভ সম্প্রচার www.charmonaivs.net ওয়েবসাইটটি সক্রিয় থাকবে বলে জানা যায়। পুরো মাহফিল নিয়ন্ত্রণ ও পর্যপেক্ষণে থাকবে ক্লোজ সার্কিট ক্যামেরা। বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে প্রস্তুত রাখা হবে হাই ভোল্টেজ অটো জেনারেটর।
এবার মুসল্লিদের জন্য মোট ৫টি মাঠে ১০ বর্গকিলোমিটারের বেশি প্যান্ডেলের ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তা ও শৃঙ্খলায় রয়েছে পুলিশ, র‌্যাব ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় প্রায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক ছাত্র, শিক্ষক ও মুরিদান-মুহি্ব্বিন। ইতিমধ্যে মাহফিলের সাবির্ক কাজও প্রায় সম্পন্ন হওয়ার পথে। আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকবে একটি দক্ষ মেডিকেল টিম কাজ করবে।
আগামী ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাদ জোহর আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে। মাহফিল কমিটির পক্ষ থেকে দেশবাসীকে জিকিরের সঙ্গে মাহফিলে যোগদানের জন্য আহ্বান করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
এইচ এম মহাদি হাসান ২৪ ফেব্রুয়ারি, ২০২০, ১০:০২ পিএম says : 0
প্রথমে ইনকিলাব অনলাইন পত্রিকা কে ধন্যবাদ জানাচ্ছি, কারণ চরমোনাইর মাহফিল হচ্ছে বিশ্বের তৃতীয় তম ইসলামী মহাসম্মেলন, এই সম্মেলনের দেশ-বিদেশ থেকে লাখো মুসল্লির জমায়েত হয়ে থাকে। মানুষ শিখে কিভাবে ধর্মকে ভালবাসতে হয়, চরমোনাইর পীর সাহেব শিক্ষা দেয় কিভাবে নেক আমলের মাধ্যমে জান্নাত গ্রহণ করা যাবে। এছাড়াও আরও অনেক কিছু শিখার রয়েছে তাই আমার পক্ষ থেকে অনুরোধ করছি ইনকিলাব পত্রিকায় যেন এসব নিউজ আরো বেশি বেশি করে, করে।
Total Reply(0)
মোঃ শামিম খান ২ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:২৩ এএম says : 0
আমি গত ফাগুনে গিয়াছিলা .আমার বয়স 50/উপর আমি কাজ করতে চাই.সেবক হিসাবে.আমি কি মাহফিলে.চাইলে আসতে পারবো.চিটাংগ হইতে
Total Reply(0)
SAIDUL ISLAM ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৬ পিএম says : 0
মাহফিরের পরিপূর্ণ কামিয়াবী কামনা করছি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন