ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

‘আল্লাহকে পেতে হলে বেশি বেশি ইবাদত করতে হবে ’

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২০, ৭:০৮ পিএম

চরমোনাই দরবার শরিফের বার্ষিক মহাফিলের দ্বিতীয় দিনের বয়ানে পীর ছাবে আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, ‘আল্লাহকে পেতে হলে, জান্নাত পেতে হলে বেশি বেশি ইবাদত করতে হবে। যে এবাদতের মধ্যে কষ্ট বেশি তার সওয়াবও তত বেশি।’ পীর সাহেব চরমোনাই আরও বলেন, শুধু মাহফিলে আসলেই হবে না, সার্বক্ষণিক জিকিরে-ফিকিরে আল্লাহকে স্মরণ করতে হবে। আল্লাহর সান্নিধ্য পেতে হলে সবার আগে ঈমানকে মজবুত করারও তাগিদ দেন তিনি। পীর ছাহেব চরমোনাই বলেন, কলবে আল্লাহর জিকির ধারণ করতে হবে। দুনিয়ার আরাম-আয়েশ ভুলে গিয়ে জিকির এবং ঈমানের সঙ্গে চলাফেরা করার ওপর গুরুত্ব দিয়ে এর মাধ্যেমেই আল্লাহর সান্নিধ্য লাভ সম্ভব বলে স্মরণ করিয়ে দেন তিনি।
বৃহস্পতিবারের মাহফিলের বয়ানে মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, মুফতি সৈয়দ মো. আবুল খায়ের, মরহুম পীর সাহেবের খলিফা বরগুনার পীর ছাহেব মাওলানা আবদুর রশিদ, পীর সাহেব কারীমপুর আল্লামা নুরুল হুদা ফয়েজী ও পীর ছাহেব খুলনা-প্রিন্সিপাল অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ উপস্থিত মাহফিলে উপস্থিত ছিলেন।
মাহফিলের আয়োজকরা জানান, এবার মুসল্লিদের জন্য মোট ৫টি মাঠে ১০ বর্গকিলোমিটার এলাকায় প্যান্ডেলের ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তা ও শৃঙ্খলায় দায়িত্ব পালন করছে পুলিশ, র‌্যাব ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় প্রায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক ছাত্র, শিক্ষক ও মুরিদান-মুহ্ব্বিন কাজ করছে। আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছে একটি দক্ষ মেডিকেল টিম।
শণিবার সকাল ৯টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এবারের মাহফিল শেষ হবে। চরমোনাইর পীর ছাহেব হজরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম শণিবার বাদ ফজর শেষ বয়ান ও নসিহত প্রদান শেষে মোনাজাত পরিচালনা করবেন বলে আশা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন