ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনাভাইরাস; এবার ব্রিটিশ নাগরিকের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৫৬ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবার ব্রিটিশ নাগরিকের মৃত্যু হয়েছে। ব্রিটিশ ওই নাগরিক জাপানে কোয়ারেন্টাইন করে রাখা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের যাত্রী ছিলেন। যেই প্রমোদতরীতে থাকা সাত শতাধিক যাত্রী এখন চীনের উহান থেকে ছড়ানো নতুন এই করোনাভাইরাসে আক্রান্ত। খবর ব্রিটিশ দৈনিক ডেইলি মিরর।

প্রতিবেদনে বলা হচ্ছে, এ নিয়ে জাপানে করোনাভাইরাসের কারণে কোয়ারেন্টাইন করে রাখা প্রমোদতরীটির ছয়জন যাত্রীর মৃত্যু হলো। জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতির মাধ্যমে ব্রিটিশ নাগরিকের মৃত্যুর খবরটি জানায়। দেশটির স্থানীয় সংবাদ সংস্থায় সেই বিবৃতি প্রকাশ করা হয়েছে।

জাপানের ওই প্রমোদতরী থেকে দেশে ফিরিয়ে এনে কোয়ারেন্টাইন করে রাখা যাত্রীদের মধ্যে চারজনের শরীরে গত রোববার করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। তবে মার্কিন সংবাদমাধ্যম স্কাই নিউজের প্রতিবেদনে বলা হচ্ছে, আজ যে ব্রিটিশ নাগরিক মারা গেছেন তিনি ওই তাদের মধ্যে একজনও নন।

তবে মৃত্যুর শিকার ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারি ডায়মন্ড প্রিন্সেস নামের ওই প্রমোদতরীটি জাপানের ইয়োকোহামা বন্দরে নোঙ্গরের পর কোয়ারেন্টাইন করে রাখা হয়। বিলাসবহুল ওই জলযানটিতে বিভিন্ন দেশের মোট ৩ হাজার ৭০০ জন যাত্রী ছিল, এরমধ্যে ৭০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন