ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ববিতে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন গত শুক্রবার রাতে শেষ হয়েছে। সম্মেলনে বাংলাদেশ ছাড়াও ভারত, কানাডা ও সুইডেনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের খ্যাতনামা অধ্যাপক, শিক্ষক, ইতিহাসবিদ, গবেষক, সাংবাদিক ডেলিগেটরা অংশ নেন। দু’দিনের এ সম্মেলনে তারা বিভিন্ন বিষয়ের ওপর লেখা ৭৫টি প্রবন্ধ উপস্থাপন করেন।
সম্মেলনের সমাপনী অনুষ্ঠান শুরু হয় শুক্রবার বিকেলে। এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তিনি তার বক্তব্যে নতুন প্রজন্মই আগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে বলে আশাবাদ ব্যক্ত করে বলেন, তারাই আগামী দিনের ভবিষ্যত। তাই নতুন প্রজন্মের চিন্তা, চেতনা ও মননে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেয়ার আহবান জানান।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে দু’দিনব্যাপী এ সম্মেলনের সমাপনী পর্বে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বরেণ্য শিল্পী মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জন ঘোষাল, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. সন্দীপ বসু সর্বাধিকারী, সুইডেনের লুন্ড ইউনির্ভাসিটির ড. ঈষা দুবে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. মুহসিন উদ্দীন, ইতিহাস ও সভ্যতা বিভাগের চেয়ারম্যান মো. আবদুল বাতেন চৌধুরী, জন-ইতিহাস চর্চা কেন্দ্রের নির্বাহী পরিচালক সানিয়া সিতারা এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী এবং আমন্ত্রিত বিশিষ্ট অতিথিবৃন্দ অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন