সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯ বৈশাখ ১৪৩১, ১২ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ওসমানীনগরে বালু উত্তোলনের দায়ে জরিমানা ও যন্ত্রপাাতি আটক

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সিলেটের ওসমানীনগর উপজেলাধীন কুশিয়ারা নদীর শেরপুর ব্রিজ নিকটবর্তী এলাকায় গতকাল নিয়মিত অভিযান পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে নগদ এক লক্ষ টাকা জরিমানা, বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ডেজার মেশিন ও নৌকাসহ দেড় লক্ষ সেফটি বালু জব্দ করা হয়েছে। অভিযান পরিচালনা করেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিস্ট্রেট মোছা. তাহমিনা আক্তার। এ সময় উপস্থিত ছিলেন ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ রাশেদ মোবারক।
জানা যায়, ওসমানীনগর উপজেলার শেরপুর এলাকাধীন কুশিয়ারা নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি প্রভাবশালী মহল। এতে মহাসড়কের শেরপুর ব্রিজ ঝুঁকিপূর্ণ হয়ে উঠে এবং নদী ভাঙনের আতঙ্কে দিন যাপন করেন নদী পাড়ের মানুষ।
এ সময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে আটক করা হয়। আটকৃতরা হচ্ছে, চট্টগ্রামের নাসিরনগর থানার আব্দুল হকের ছেলে জহুর মিয়া (৩৫) ও একই এলাকার সৈয়দ মিয়ার ছেলে আনিরুজ্জামান (২৫)। জব্দকৃত মালামাল সাদিপুর ইউপির ৯ নং ওয়ার্ডের মেম্বার এসাম উদ্দিনের জিম্মায় রাখা হয়েছে এবং জব্দকৃত দেড় লাখ সেফটি বালু ৭ নং ওয়ার্ড মেম্বার কাজী জিলু মিয়ার জিম্মায় রাখা হয়েছে। এ ব্যাপারে ওসমানীনগর উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাহমিনা আক্তার বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন