শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আসছেন না বিদেশিরা

মুজিব শতবর্ষ উদযাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ আমন্ত্রিত বিদেশি অতিথিরা আসছেন না মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে। বিশ্বব্যাপি করোনাভাইরাসের কারণে আপাতত স্থগিত করা হয়েছে মুজিববর্ষের প্যারেডগ্রাউন্ডের মূল উদ্বোধনী অনুষ্ঠান। জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে জনসমাগম এড়িয়ে ঘরোয়াভাবে উদ্বোধন করা হবে মুজিববর্ষের অনুষ্ঠান। আজ মুজিববর্ষ উদযাপন বাস্তাবায়ন জাতীয় কমিটির বৈঠকে অনুষ্ঠানসূচি পুনর্বিন্যাস করে ঘোষণা করা হবে। 

গতকাল গণভবনে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে বৈঠক শেষে মুজিববর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির আহবায়ক কামাল আবদুল নাসের চৌধুরী এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিটিউসে রাত সাড়ে দশটায় এ সাংবাদিক সম্মেলন করা হয়। গতকাল বাংলাদেশে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান কিভাবে আয়োজন করা যেতে পারে তাই নিয়ে এ প্রধানমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ও বাস্তবায়ন কমিটির আহবায়কের বৈঠক হয়।
কামাল আবদুল নাসের বলেন, করোনাভাইরাসের কারণে জনসমাগম এড়িয়ে মুজিববর্ষের অনুষ্ঠান পুনর্বিন্যাস করা হয়েছে। প্যারেডগ্রাউন্ডের মূল অনুষ্ঠান পরবর্তী সময়ে কবে হবে তা আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠান স্থগিত করা হয়নি, পরবর্তীতে করা হবে। যেহেতু এই অনুষ্ঠান আপাতত হচ্ছে না তাই আমন্ত্রিত বিদেশি অতিথিরাও আসছেন না। পরবর্তীতে যখন অনুষ্ঠান হবে তখন তারা আসবেন আশা করি। তবে ১৭ মার্চ জনসমাগম এড়িয়ে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হবে। স্বাভাবিক যে কর্মসূচিগুলো ছিল তা পালন করা হবে। সারাবছর নানা আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করা হবে।
তিনি বলেন, আজ মুজিববর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির বৈঠকে অনুষ্ঠানসূচি পুনর্বিন্যাস করা হবে। ১৭ মার্চের অনুষ্ঠান কোথায় করা হবে তা জানানো হবে।
এর আগে গণভবনে প্রধানমন্ত্রীর সাথে বৈঠক শেষে পররাষ্ট্রমী ড. একে আবদুল মোমেন বলেন, সার্বিক বিশ্ব পরিস্থিতির বিবেচনায় জনস্বাস্থ্যের স্বার্থে অনুষ্ঠানসমূহ পুনর্বিন্যাস করা হয়েছে। ব্যাপক জনসমাগম এড়িয়ে বছরব্যাপি মুজিববর্ষের অনুষ্ঠানমালা চলবে। উদ্বোধনী অনুষ্ঠান করলে এখানে হাজার হাজার লোক আসবে। তাদের কারও করোনা থাকতে পারে। আমরা কাউকে ঝুঁকির মধ্যে ফেলতে চাই না। জনস্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে পুরো বিষয়টি রিভিউ করা হয়েছে। ব্যাপক জনসমাগম এড়িয়ে সীমিত পরিসরে জন্মশতবর্ষের উদ্বোধনী অনুষ্ঠান হবে।
মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রিত বিশ্বনেতাদের মধ্যে উপস্থিত থাকার কথা ছিল- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন, জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল, ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জি, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ভুটানের রাজা জিগমে নামগিয়েল ওয়াংচুক প্রমুখ।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (16)
Hafez Ahmed Patawry ৯ মার্চ, ২০২০, ১২:৪৯ এএম says : 0
আল কোরআন সুরা আরাফ আয়াত 133] فَأَرسَلنا عَلَيهِمُ الطّوفانَ وَالجَرادَ وَالقُمَّلَ وَالضَّفادِعَ وَالدَّمَ ءايٰتٍ مُفَصَّلٰتٍ فَاستَكبَروا وَكانوا قَومًا مُجرِمينَ [133] সুতরাং আমি তাদের উপর পাঠিয়ে দিলাম তুফান, পঙ্গপাল, উকুন, ব্যাঙ ও রক্ত প্রভৃতি বহুবিধ নিদর্শন একের পর এক। তারপরেও তারা গর্ব করতে থাকল। বস্তুতঃ তারা ছিল অপরাধপ্রবণ।
Total Reply(0)
Al Falh Tourism ৯ মার্চ, ২০২০, ১২:৪৯ এএম says : 0
তা সবাই বুজতে পেরেচে যেই মুদি আসবেনা কারন সকতর বকত নরমের জম যেই ভাবে মানুষ খেবেচে ভাল কিচু হতনা
Total Reply(0)
Md Shohel ৯ মার্চ, ২০২০, ১২:৫০ এএম says : 0
Sobai aslay ke program hoto?????
Total Reply(0)
Muhammad Ariful Islam Munshi ৯ মার্চ, ২০২০, ১২:৫০ এএম says : 0
ধন্যবাদ ও শুভেচ্ছা পীর সাহেব চরমোনাই ও দেশের আলেম সমাজ এবং দেশের ধর্মপ্রাণ জনগন, এইটা মুসলমানের জয় এবং বিজয়। ঈদ মোবারক দেশের সকল মুসলমানদের...
Total Reply(1)
shafiq talukdar ৯ মার্চ, ২০২০, ৭:০৮ এএম says : 0
alhamdulillah
Mehedi Chowdhury ৯ মার্চ, ২০২০, ১২:৫০ এএম says : 0
লোকটার কপাল খারাপ। ১০০ কোটি টাকা ব্যয় করেও লোক সমাগম করানো গেলোনা।
Total Reply(0)
Safikul Islam Selim ৯ মার্চ, ২০২০, ১২:৫১ এএম says : 0
"তারা পরিকল্পনা করে, আল্লাহও পরিকল্পনা করেন। বস্তুতঃ আল্লাহর পরিকল্পনাই সবচেয়ে উত্তম।" [ আল -আনফালঃ ৩০]
Total Reply(0)
Saiful Islam ৯ মার্চ, ২০২০, ১২:৫১ এএম says : 0
মোদিকে ঠেকাও এটা কিন্তু আওয়ামীলীগ বিএনপির রাজনৈতিক ইস‍্যু না এটা হচ্ছে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক দেশে কোন উগ্রপন্থী হিংসা বিদ্বেষ ছড়ানো ব্যক্তিত্ব কে বাংলাদেশে ডুকতে দেওয়া হবে না!
Total Reply(0)
Sagor Khan ৯ মার্চ, ২০২০, ১২:৫১ এএম says : 0
আলহামদুলিল্লাহ, মন থেকে খুশি হয়ছি
Total Reply(0)
Arifur Rahman ৯ মার্চ, ২০২০, ১২:৫২ এএম says : 0
ওহ করোনা তুমি যা দেখাইলা সেই সেই, কি খেলা টাই না খেলা হল। ওহ আল্লাহ আপনি সর্বশ্রেশ্ঠ বিচারক এবং উওম ফয়সালা কারী, আমরা আপনার উপর ভরসা করি, আল্লাহু আকবর
Total Reply(0)
Jamil Hosen Jon ৯ মার্চ, ২০২০, ১২:৫২ এএম says : 0
আল্লাহ জনগনের চাওয়া টাই পুরোন করছে।
Total Reply(0)
Md. Saddam H Shailani ৯ মার্চ, ২০২০, ১২:৫২ এএম says : 0
করুনা ভাইরাস কাউকে করুনা করলো না...। করুনার ছড়িয়ে পরায় আপাতত মুজিব বর্ষের অনুষ্ঠানের মূল অনুষ্ঠান হচ্ছে না... তাই আমন্ত্রিত অতিথিরা আসবেন না।
Total Reply(0)
salman ৯ মার্চ, ২০২০, ৫:৩৬ এএম says : 0
Program Batil er MUL Karon, Islam Preo JonoGon er SOKTI. ........ holo Sokter Vokto, Norom er JOM.
Total Reply(0)
মোঃ আনোয়ার আলী ৯ মার্চ, ২০২০, ৬:৫৪ এএম says : 0
মোদি আসছেনা! আলহামদুলিল্লাহ।
Total Reply(0)
taijul Islam ৯ মার্চ, ২০২০, ৮:৫৮ এএম says : 0
আল কোরআন সুরা আরাফ আয়াত 133] فَأَرسَلنا عَلَيهِمُ الطّوفانَ وَالجَرادَ وَالقُمَّلَ وَالضَّفادِعَ وَالدَّمَ ءايٰتٍ مُفَصَّلٰتٍ فَاستَكبَروا وَكانوا قَومًا مُجرِمينَ] অতঃপর আমি তাদের উপর প্লাবন, পঙ্গপাল, উকুন, ব্যাঙ ও রক্তের বিপদ পাঠিয়েছিলাম সুস্পষ্ট নিদর্শন হিসেবে, কিন্তু তারা ঔদ্ধত্য প্রকাশ করল। তারা ছিল এক অপরাধী জাতি।
Total Reply(0)
jack ali ৯ মার্চ, ২০২০, ১১:৫৭ এএম says : 0
Corona virus and Locust is the greater punishment from Allah [SWT] .. Still there is time for 59 so called muslim ppoulated country...They should repent and establish the Law of Allah ... then Allah will revoke these punishment inshaaAllah.
Total Reply(0)
*হতদরিদ্র দীনমজুর কহে* ৯ মার্চ, ২০২০, ১১:৫৯ এএম says : 0
সরকারের এই উত্তম সিদ্ধান্তের জন্য ধন্যবাদ।আশা করি মুজিববর্ষে বিশেষ দোয়া অনূষ্ঠানের মধ্যদিয়ে পালন করা হোক।আর কোরনা ভাইরাসের জন্য আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হোক
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন