শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুজিববর্ষে ইফার বছরজুড়ে কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:২৪ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন বছরজুড়ে কর্মসূচি গ্রহণ করেছে। ইফার এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো দেশের ৭৮ হাজার স্থানে বিশেষ দোয়া অনুষ্ঠান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহীদদের রুহের মাগফিরাত কামনা করে ১৭ মার্চ বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ ইসলামিক ফাউন্ডেশনের ৬৪টি বিভাগীয় জেলা কার্যালয়, ৫০৮টি উপজেলা জোন, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ৭৩ হাজার ৭৬৮টি কেন্দ্র, ৫৫০টি মডেল রিসোর্স সেন্টার, ১৫০০টি সাধারণ রিসোর্স সেন্টার, ৫৫৫টি মডেল লাইব্রেরী, ১০১০টি দারুল আরকাম মাদরাসা, ৫০টি ইসলামিক মিশন কেন্দ্র, ৪৬৫টি মক্তব ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমীসহ মোট ৭৮ হাজার ৪৭৮টি স্থানে বিশেষ দোয়া হবে।

১৭ মার্চ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ১০০ জন কুরআনে হাফেজের মাধ্যমে ১০০ কুরআন খতম করা হবে। এছাড়া চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদ ও জমিয়তুল ফালাহ মসজিদ এবং রাজশাহীর হেতেম খাঁ মসজিদে কুরআন খতম ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। মুসলিম উম্মাহর ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা ও সকল ধর্মের অধিকার সুরক্ষায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান শিরোনামে ৮টি বিভাগীয়সহ মোট ৯টি আন্তর্জাতিক সেমিনার দেশি বিদেশি খ্যাতিমান ইসলামী স্কলারদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে। এছাড়া বায়তুল মোকাররম মসজিদকে জাতীয় মসজিদ হিসেবে ঘোষণা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন