শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মাগুরায় বাড়ছে দুর্ঘটনা

রাস্তার উপর ফসল শুকানো

সাইদুর রহমান, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০২ এএম

মাগুরা জেলার সড়কগুলো প্রতি বছর এ মৌসুমে চৈতালী ফসল মাড়ানো হালটে পরিণত হওয়ায় ঘটছে দুর্ঘটনা। কিন্তু বন্ধ হচ্ছে না রাস্তার উপর ফসল নাড়া। মাগুরা জেলা শহর থেকে উপজেলার সংযোগ সড়কে এ অবস্থা। এলাকার চাষিরা তাদের মশুড়ী, খেশাড়ী, ছোলা রাই সরিষাসহ যাবতীয় চৈতালী ফসল রাস্তার উপর ছড়িয়ে রাখছে।
জানা যায়, রাস্তার ওপর ফসল নেড়ে রাখায় একদিকে প্রতি বছরই দুর্ঘটনার শিকার হয়ে জীবন দিতে হচ্ছে অনেকের। মাগুরা-মহম্মাদপুর সড়ক, মাগুরা বুনাগাতী সড়ক, শ্রীপুর-লাঙ্গলবাধ সড়ক, রাজধরপুর মহম্মাদপুর সড়ক, কদমতলা হাজীপুর সড়ক, মধুপুর বরালীদহ সড়ক, শ্রীপুর দ্বারিয়াপুর সড়কসহ গ্রামাঞ্চলের প্রতিটা সড়ক এখন ফসল মাড়াইয়ের হালটে পরিণত হয়েছে। গত বছর মহম্মাদপুর উপজেলা প্রশাসন কিছু পদক্ষেপ নিলেও প্রশাসনের অন্য কাউকে কোনো ব্যবস্থা নিতে দেখা যায়নি। সড়কগুলোতে এ অবস্থা বিরাজ করায় বিশেষ করে মোটরসাইকেল আরোহীদের ঝুঁকির মধ্যে বেশি পড়তে হচ্ছে। তাছাড়া এলাকার রাস্তাগুলো ধুলায় ছয়লাব হয়ে জনজীবন বিপর্যস্ত করে তুলছে।
মোটরসাইকেল আরোহী জানান, বর্তমানে রাস্তায় চৈতালী ফসল মাড়াই চলছে। আর কয়েকদিন পরেই মাড়াই করা হবে রাস্তার উপর গম। গম হচ্ছে রাস্তায় চলাচলকারীদের জম। প্রতিনিয়ত পিচ্ছিল এ গমের উপর দিয়ে চলতে গিয়ে দুর্ঘটনার শিকার হতে হয় যাত্রীদের। সবচেয়ে বেশি সমস্যা গ্রামাঞ্চলের রাস্তাগুলো চলাচলে। আকাবাকা রাস্তা গ্রামাঞ্চলের এসব রাস্তার উপর ফসল নেড়ে মহিলারা মাড়াই করায় যানবাহন চলাচলে ঝুঁকির পরিমান বেড়ে যায়।
এক লোকাল পরিবহনের চালক জানান, জেলার সড়কগুলোর মধ্যে লাহুড়িয়া কালীগঞ্জ সড়কটি প্রায় সম্পূর্ণ ফসল মাড়াইয়ের হালটে রূপ নিয়েছে। চলাচল দূর্বিষহ হয়ে পড়েছে সড়কটি। এর থেকে তারা মুক্তি চায়। সড়কগুলোর বেহাল অবস্থা দেখার কেউ আছে বলে মনে হয় না। ভুক্তভোগীরা বিষয়টি দেখার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন