রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুজিববর্ষেই বিচার চান সাংবাদিক নেতারা

সাগর-রুনি হত্যাকান্ড

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যার ঘটনার পর পরই তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই খুনিদের গ্রেফতার করা হবে। ঘটনার আট বছর পার হলেও চার্জশিট দিতে পারেনি সরকার। চার্জশিট দিতে ৭২ বার সময় নেয়া হয়েছে। আমরা কার ওপর ভরসা রাখবো, কোথায় যাবো। তবে মুবিজবর্ষের মধ্যেই সাংবাদিক দম্পতির হত্যার বিচার সম্পন্ন না হলে রাজপথে নেমে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে। গতকাল রোববার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘সাগর-রুনি হত্যার দ্রুত বিচার দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও ও স্মারকলিপি জমার আগে সমাবেশে এ সব কথা বলেন সাংবাদিক নেতারা।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনীর হত্যাকারীদের গ্রেফতার ও এই হত্যা মামলায় যাতে দ্রুত চার্জশিট দেয়া যায় সে বিষয়ে নির্দেশনা দেয়া হবে। গতকাল সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কক্ষে সাংবাদিক প্রতিনিধি দল দেখা করে সাগর-রুনীর হত্যার দ্রুত বিচার ও প্রকৃত আসামিদের গ্রেফতার দাবিতে স্মারক লিপি দিতে গেলে এ সব কথা বলেন। তিনি আরো বলেন, পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মামলায় যাতে কেউ বিনা অপরাধে হয়রানির শিকার না হন, সে বিষয়টি তিনি দেখবেন।

অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়ন একাংশের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, সাগর-রুনি হত্যার আট বছর পেরিয়ে গেলেও আজ পর্যন্ত কোনো ক্লু বের করতে পারেনি প্রশাসন। আমরা কার ওপর ভরসা রাখবো। তবে আস্থার জায়গা হলো প্রশাসনেও কিছু ভালো মানুষ আছেন, যাদের ভরসা করা যায়। প্রযুক্তির যুগে কোনো অপরাধীকে আটক করা এক মুহূর্তের বিষয় প্রশাসনের জন্য। আমরা মুজিববর্ষে আলোচিত এই ঘটনার বিচার দেখতে চাই।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী বলেন, এর আগে সাংবাদিক দম্পতি হত্যার বিষয়ে আন্দোলনে সাংবাদিক সমাজ এক ছিল। আবার আমাদের সহকর্মীর হত্যার বিচার দাবিতে আমরা এক হয়ে আন্দোলন কর্মসূচি দিতে চাই। এ হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। সবশেষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি-সাধারণ সম্পাদক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি জমা দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন