শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়াও বিভিন্ন কোম্পানির বার্ষিক প্রতিবেদন কমিটির সকল সদস্যকে পাঠানোর জন্য বলা হয়েছে।

গতকাল রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বৈঠকে কমিটির সদস্য নসরুল হামিদ, মো. আবু জাহির, মো. আলী আজগার, এস এম জগলুল হায়দার, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম, বেগম নার্গিস রহমান। বৈঠকের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ-২০২০ উপলক্ষে বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।

বৈঠকে ব্লু ইকোনমিসহ জ্বালানি তেলের নতুন উৎস অনুসন্ধানে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের অগ্রগতি প্রতিবেদন, কয়লাসম্পদের যৌক্তিক ব্যবহার নিশ্চিতকরণে গৃহীত পদক্ষেপ, তিতাস গ্যাসের বকেয়া বিল ও তিতাস গ্যাসের হালনাগাদ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।
বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সিনিয়র সচিব, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) চেয়ারম্যান (সরকারের সচিব), বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ করপোরেশনের ( পেট্রোবাংলা) পরিচালক, বাংলাদেশ ভূতাত্তি¡ক জরিপ অধিদফতরের মহাপরিচালক, বাপেক্সের ব্যবস্থাপনা পরিচালক উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন