রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীকে লকডাউন করার পরামর্শ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ১২:৩৭ এএম

রাজশাহীতে ২৪ ঘন্টায় কোয়ারেন্টিনে আরো ৮৩ জন নেয়া হয়েছে। গতকাল সোমাবর দুপুরে রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক একথা জানান। করোনা ভাইরাসের কারণে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে আরো ৮৩ জনকে। এর মধ্যে ছাড়া পেয়েছেন ২১ জন। রাজশাহীতে বর্তমানে ২১০ জন হোম কোয়ারেন্টাইনে আছে। 

এদিকে নগরীর মেসগুলোকে লকডাউন করা হয়েছে। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে রাজশাহীকে লকডাউনের সিদ্ধান্ত নেয়া উচিত বলে মনে করেন রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য। লকডাউন না করা হলে ইতালির মতোই ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়তে হতে পারে বাংলাদেশকে।
রোববার গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে ডা. গোপেন্দ্রনাথ বলেন, এটা এখন ভয়াবহ আকার ধারণ করতে পারে। এ অবস্থায় রাজশাহীকে লকডাউনের জন্য সিটি মেয়রকে পরামর্শ দেয়া হয়েছে। লকডাউনে না গেলে এ থেকে উত্তরণের পথ পাওয়া যাবে না বলেও সতর্ক করেছেন এই স্বাস্থ্য কর্মকর্তা।
ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, যারা বিদেশ থেকে আসছে তাদেরকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে নেয়া হচ্ছে। এরই মধ্যে কয়েকজনের দেহে করোনা সংক্রমণের প্রাথমিক উপসর্গও পাওয়া গেছে। তাদের পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। সন্দেহভাজনরা নাটোর, সিরাজগঞ্জ, পাবনা ও জয়পুরহাট জেলার বাসিন্দা। এদের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন।
তিনি জানিয়েছেন, বিদেশ ফেরত ও তাদের সংস্পর্শে থাকা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। রাজশাহী বিভাগে রোববার নতুন করে এক হাজার ৪৯৫ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এরমধ্যে রাজশাহীতে ৭৬, চাঁপাইনবাবগঞ্জে ১৩৬, নওগাঁ ৮৮৪, নাটোরে ১০৮, জয়পুরহাটে ১৪, বগুড়ায় ১৩০, সিরাজগঞ্জে ১৬৮ ও পাবনায় ৭৯ জন।
গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত তিন হাজার ২১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে হোম কোয়ারেন্টাইনে মেয়াদ (১৪ দিন) পার হয়ে যাওয়ার পরও কোনো উপসর্গ দেখা না দেয়ায় সুস্থ হিসেবে ১২৪ জনকে ছেড়ে দেয়া হয়েছে। যারা বিদেশ থেকে আসছে তাদের অবশ্যই হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। তা না হলে তাদের পরিবারসহ আমাদের সবার ক্ষতি করবে। এ জন্য জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। যেন মানুষ থেকে মানুষে ভাইরাস ছড়িয়ে না পড়ে। আর এজন্যই লকডাউন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন