শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘জীবন বাঁচাতে সব মেনে নিয়েছি’

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ১২:৩৭ এএম


করোনাভাইরাস সংক্রমণ এড়াতে মাদারীপুরের শিবচরের চিহিৃত এলাকার হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও বন্ধ থাকা নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাবার, ঔষধসহ বিভিন্ন উপকরণ গতকাল দুুপুর থেকে পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পক্ষ থেকে উপজেলা প্রশাসন, পৌরসভা ও আওয়ামী লীগের নির্দিষ্ট নেতৃবৃন্দ ও কর্মকর্তারা খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন। সহায়তা বিতরণের সময় অধিক সতর্কতা অবলম্বন করতে দেখা যায়। সাংবাদিকদেরও সতর্কতার সাথে দায়িত্ব পালনের অনুরোধ জানায় প্রশাসন। পর্যায়ক্রমে এ কার্যক্রম উপজেলা জুড়ে চালানোর ঘোষণা দিয়েছেন জাতীয় সংসদের চীফ হুইপ। এদিকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
জানা যায়, গতকাল দুপুরে শিবচর পৌরসভার শিবরায়েরকান্দি এলাকার স্বল্প আয়ের মানুষের মাঝে খাবার ও ঔষধ বিতরণ করা হয়। পরে হোম কোয়ারেন্টাইনে থাকা একই এলাকা ও গুয়াতলা বাহেরচর এলাকার প্রবাসীদের মাঝে খাবার ও ঔষধ বিতরণ করা হয়। এসময় মাত্র ৩/৪ জন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও নেতাদের দূরত্ব বজায় রেখে খাবার রেখে আসতে দেখা গেছে। তারা সরে যাওয়ার পর কোয়ারেন্টাইন অন্তর্ভুক্তরা সেগুলো নিয়ে যায়। খাদ্য তালিকায় রয়েছে চাল, ডাল, তেল, আটা, লবন, সাবান, চিনি, আলু, পেয়াজ, ঔষধ প্যারাসিটামল, ওরস্যালাইনসহ বিভিন্ন খাদ্যদ্রব্য।
হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীর এক স্বজন দূরত্ব বজায় রেখে বলেন, আমরা অবরুদ্ধ অবস্থায় আছি। এতেও আমরা খুশি। কারণ সবাই নিরাপদে থাকতে চাই। এই খাদ্য সহায়তা খুব কাজে আসবে।
দরিদ্র চা বিক্রেতা বেলাল মিয়া বলেন, চা বিক্রি বন্ধ হওয়ায় আমরা খুব কষ্টে ছিলাম। তাও মেনে নিয়েছি জীবন বাঁচাতে। আজ যে খাবার পেলাম তা দিয়ে আমাদের কয়েকদিন ভালই কাটবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন, এক ইটালী প্রবাসীর চিকিৎসা করতে গিয়ে ২ চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মোট ৬২১ জন হোম কোয়ারেন্টাইনে ছিল রিলিজ হয়েছে ২৮৭ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৩৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৩ জন ও আইসোলেশনে আছেন ৩ জন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন