ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে খাদ্য সহায়তা পাচ্ছেন কর্মহীন মানুষ

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

কক্সবাজার জেলার ৮ উপজেলার হতদরিদ্র ও কর্মহীন ৬ হাজার লোকের জন্য ৩০০ মেট্রিক টন চাল ও ১২ লাখ টাকা বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে উপযুক্ত পরিবারের ঘরে ঘরে গিয়ে ত্রাণ এই সামগ্রী বিতরণ করা হবে বলে জানান, জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

৩০০ মেট্রিক টন চাল থেকে প্রতি পরিবারের জন্য ২০ কেজি করে উপজেলা পর্যায়ে বিতরণ কার্যক্রম গতকাল রোববার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। প্রথম দিনে দেড়শ প্যাকেট চাল বিতরণ করা হয়েছে।

বরাদ্দের ১২ লাখ টাকায় পেঁয়াজ, ডাল, তেল ইত্যাদি শুকনো খাদ্য সামগ্রী ক্রয় করা হবে। যা ৬ হাজার পরিবার পাবে। জরুরী ত্রাণ তৎপরতার জন্য জেলা প্রশাসকের মাধ্যমে উপজেলা ভিত্তিক কমিটি গঠন করে দেয়া হয়েছে। প্রকৃত কর্মহীন, গরীব, অসহায়, হতদরিদ্ররাই এই তালিকাভুক্ত হবে। এসব তথ্য জানিয়েছেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) মোহাম্মদ মাহবুব আলম। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) মোহাম্মদ মাহবুব আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন