ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটেনে লেবার পার্টির ছায়ামন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

ব্রিটেনের লেবার পার্টির ছায়ামন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন বঙ্গবন্ধুর নাতনি ও শেখ রেহানার কন্যা টিউলিপ রেজোয়ানা সিদ্দিক। এর আগে চলতি বছরের জানুয়ারিতে তিনি লেবার পার্টির প্রাক-প্রাথমিক ছায়ামন্ত্রীর দায়িত্ব পালন করেন। এবার তার পদোন্নতি হলো। তিনি অতিরিক্ত শিশু বিষয়ক ছায়ামন্ত্রীর দায়িত্ব পেলেন। এডুকেশন ডিপার্টমেন্টের চিলড্রেন এন্ড অ্যার্লি ইয়ার্স ছায়ামন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন হ্যামস্টেড এন্ড কিলবার্ন আসনের এমপি টিউলিপ। আর এডুকেশন সেক্রেটারির দায়িত্ব পেয়েছেন লিডারশিপ প্রতিদ্ব›দ্বী রেবেকা লং বেইলি। তিনি দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন।
টিউলিপ সিদ্দিক বলেন, আমি অ্যাঞ্জেলা রায়নার ছায়া শিক্ষা দলের অংশ হিসাবে বছরের শুরু থেকে ছায়ামন্ত্রী নিযুক্ত হতে পেরে আনন্দিত। শৈশবকালীন পড়াশোনা শিশুর বিকাশের একটি গুরুত্বপ‚র্ণ অঙ্গ, সুবিধাবঞ্চিত ব্যাকগ্রাউন্ড থেকে অনেকে এমনকি স্কুল শুরু করার আগেই পিছিয়ে পড়ে। এটা যাতে না ঘটে তা নিশ্চিত করতে আমার সহকর্মীদের সাথে আমি কাজ করার আশা করি।
টিউলিপ সিদ্দিক ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত শিশু যত্ম ও প্রাথমিক শিক্ষার জন্য সর্বদলীয় সংসদীয় গোষ্ঠীর সভাপতির দায়িত্ব পালন করেছেন।
উল্লেখ্য, ব্রিটেনের রয়্যাল সোসাইটি অব আর্টসের ফেলো টিউলিপ রেজোয়ানা সিদ্দিক ২০১৫ সালে এই আসন থেকে প্রথমবার নির্বাচিত হন। ওই নির্বাচনে ২৩ হাজার ৯৭৭ ভোট পান তিনি। ২০১৭ সালের নির্বাচনে তিনি ৩৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হন।
লন্ডনে জন্ম নেয়া টিউলিপ ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হয়ে যুক্ত হন ব্রিটিশ রাজনীতিতে। এমপি নির্বাচিত হওয়ার আগে টিউলিপ ক্যামডেন কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হন। তিনি ক্যামডেন কাউন্সিলের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত নারী কাউন্সিলর ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dr Abdul Momin ১১ এপ্রিল, ২০২০, ৪:৩৭ পিএম says : 0
Nice! Go Ahead....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন