শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ব্রিটেনকে অভিবাসীদের ওপর ‘নির্ভরতার’ অবসান ঘটাতে হবে

বিরোধী দলের নেতা স্টারমার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০৫ এএম

ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির নেতা কের স্টারমার ব্রিটেনকে ‘অভিবাসন শ্রমের উপর নির্ভরতা’ থেকে বেরিয়ে আসার জন্য ব্যবসায়িদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি ‘কম বেতন এবং সস্তা শ্রম’ এর দিনগুলি শেষ করতে হবে বলে সতর্ক করেছেন।

কনফেডারেশন অফ ব্রিটিশ ইন্ডাস্ট্রি কনফারেন্সে একটি বক্তৃতায় লেবার নেতা সংস্থাগুলিকে যুক্তরাজ্যের কর্মীদের প্রশিক্ষণ দিতে বলেন যেখানে তিনি ‘কম বেতনের মডেল’ ভেঙে ফেলার জন্য তার দৃষ্টিভঙ্গির রূপরেখা তুলে ধরেন। স্টারমার একটি শ্রম সরকার গঠন করলে দেশে দক্ষ ব্যক্তিদের আসার প্রয়োজনীয়তাকে উপেক্ষা না করার প্রতিশ্রুতি দেন, তিনি ‘ইতিমধ্যেই এখানে থাকা কর্মীদের প্রশিক্ষণে আরও বিনিয়োগ শুরু করার’ পরিকল্পনা নির্ধারণ করেছেন বলে জানান।

তবে তিনি জোর দিয়ে বলেন যে, পয়েন্ট-ভিত্তিক মাইগ্রেশন সিস্টেমে যে কোনও পরিবর্তন ‘ব্যবসার জন্য নতুন শর্তের সাথে আসবে’। ‘আমরা আশা করব যে আপনি উচ্চতর দক্ষতা এবং আরও প্রশিক্ষণের জন্য, ভাল বেতন এবং শর্তাবলীর জন্য, নতুন প্রযুক্তিতে বিনিয়োগের জন্য একটি স্পষ্ট পরিকল্পনা নিয়ে আসবেন,’ তিনি বার্মিংহামে সমবেত ব্যবসায়ী নেতাদের বলবেন বলে আশা করা হচ্ছে।

‘কিন্তু আমাদের সাধারণ লক্ষ্য হতে হবে ব্রিটিশ অর্থনীতিকে তার অভিবাসন নির্ভরতা থেকে দূরে রাখতে সাহায্য করা। যারা ইতিমধ্যেই এখানে আছেন তাদের প্রশিক্ষণে আরও বিনিয়োগ শুরু করতে হবে। অভিবাসন আমাদের জাতীয় গল্পের অংশ – সবসময় ছিল, সবসময় থাকবে। এবং লেবার পার্টি অর্থনীতি, জনসেবা, আপনার ব্যবসা এবং আমাদের সম্প্রদায়গুলিতে যে অবদান রাখে তা কখনই হ্রাস করবে না। কিন্তু আমি আপনাকে বলতে চাই - যে দিনগুলি কম বেতন এবং সস্তা শ্রম বৃদ্ধির ব্রিটিশ পথের অংশ ছিল তা অবশ্যই শেষ হবে,’ স্টারমার বলেন। সূত্র : হাফিংটনপোস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন