ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আইসোলেশন স্থানান্তরের দাবিতে বিক্ষোভ

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজে প্রাতিষ্ঠানিক আইসোলেশন থাকা করোনায় আক্রান্ত পাঁচজন রোগীকে স্থানান্তর করার দাবিতে বিক্ষোভ করেছে এলাকাবাসী। গতকাল দুপুরে ঘণ্টাব্যাপী কলেজ সড়ক ও লঞ্চঘাট সড়কের মাঝে গাছ, কাঠ ও বাঁশ ফেলে প্রতিবন্ধকতার সৃষ্টি করে বিক্ষোভ করে তারা।
এলাকাবাসী জানিয়েছেন, গত ২০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে অ্যাম্বুলেন্সে করে রোগী সেজে উপজেলার কালাইয়া ইউনিয়নে আসেন। পরে পুলিশ ওই অ্যাম্বুলেন্সটিকে জব্দ করে ৫ যাত্রীকে আটক করে ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজের শ্রেণিকক্ষে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করেন। পরে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়। গত শুক্রবার জানা যায়, ছয় জনের মধ্যে পাঁচজনই করোনায় আক্রান্ত।
তাদেরকে ওই কলেজেই প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা চলবে এমন সংবাদ প্রকাশের পর গতকাল এলাকাবাসী তাদের স্থানান্তর করার জন্য বিক্ষোভ করেন। পরবর্তীতে পুলিশ গিয়ে গাছের গুড়ি সড়িয়ে রাস্তার অবরোধ দূর করে।
বাউফল থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে অবরোধ সড়িয়ে ফেলে এবং বিক্ষোভকারীদের সাথে বিষয়টি সমাধান করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, চিকিৎসকদের অভিমত অনুযায়ী যেহেতু আক্রান্ত ব্যক্তিদের শারীরিকভাবে গুরুতর কোন সমস্যা আপাতত দেখা যায়নি, বিষয়টি স্থানীয়ভাবে পুলিশ ও উপজেলা প্রশাসনের মাধ্যমে তাদেরকে বোঝানো হয়েছে তাই বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। ওই কলেজে রেখেই আপাতত চিকিৎসা চলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন