ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

আইসোলেশন শেষে ‘মাঠে ক্রিকেট’

করোনাযোদ্ধাদের সম্মানে ‘রেইজ দ্য ব্যাট’ সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১২:০০ এএম

ইংল্যান্ড-উইন্ডিজ সিরিজ
গেল মার্চে যখন সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট দেখেছিল বিশ্ব, তখন পৃথিবীর বাস্তবতা ছিল একেবারে ভিন্ন। মাঝের এই তিন মাসে প্রেক্ষাপট গেছে বদলে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের থাবায় নিষ্ঠুর বাস্তবতার খবর হয়েছে বড়। লম্বা সময় পর সেসবের মাঝেই আবার ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ সামনে রেখে ১৪ দিনের আইসোলেশন শেষ করে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ নামছে মাঠে।
পরিবর্তিত পরিস্থিতিতে টেস্ট সিরিজ খেলতে গেল ৮ জুন ইংল্যান্ডে পৌঁছায় ক্যারিবিয়ানরা। এরপর থেকে ম্যানচেস্টারে টিম হোটেলেই আইসোলেশনে ছিলেন দলটির খেলোয়াড়রা। গতকালই শেষ হয়েছে তাদের আইসোলেশনের ১৪ দিন। এদিনই ওল্ড ট্র্যাফোর্ডে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলে অনুশীলন শুরু করে হোল্ডার বাহিনী।
তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ৮ জুলাই। করোনাভাইরাস দুর্যোগে সামনের সারির যোদ্ধাদের সম্মান জানাতে এই টেস্ট সিরিজের নামকরণ করা হয়েছে ‘রেইজ দ্য ব্যাট’ সিরিজ। সিরিজের প্রথম টেস্টের ভেন্যু সাউদাম্পটনের রোজবোলে গতকালই পৌঁছে যাবার কথা জো রুটদেরও। তবে গিয়েই মাঠে নামার উপায় নেই ইংলিশ ক্রিকেটারদের। প্রথমে করোনাভাইরাস পরীক্ষা দিতে হবে তাদেরকে। ফল না আসা পর্যন্ত হোটেলেই আইসোলেশনে থাকবেন তারা। ফল যাদের নেগেটিভ আসবে, তাদের নিয়ে আগামী বৃহস্পতিবার থেকে ইংল্যান্ড শুরু করবে অনুশীলন। এরপর দুই গ্রুপে ভাগ হয়ে চলবে অনুশীলন। এক দল মাঠে নামবে সকালে, আরেক দল বিকেলে।
সেখানেও থাকবে চলমান সময়ের প্রতিচ্ছবি। করোনার বিরুদ্ধে লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা চিকিৎসক, নার্স, শিক্ষক, সেবাকর্মী থেকে শুরু করে সম্মুখসারির যোদ্ধাদের নাম খোদাই করা থাকবে ইংলিশ ক্রিকেটারদের অনুশীলন জার্সিতে। আগামী ১ জুলাই থেকে নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইংলিশরা। সেই ম্যাচের পর ঘোষণা করা হবে প্রথম টেস্টের স্কোয়াড।
ম্যানচেস্টারের প্রস্তুতি শেষে বৃহস্পতিবারই ওয়েস্ট ইন্ডিজ দলের সাউদাম্পটনে পৌঁছানোর কথা রয়েছে। মাঠ সংলগ্ন পাঁচ তারকা হোটেলেই হবে দু’দলের থাকার ব্যবস্থা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন