শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীর ১২২৩ বাড়ি লকডাউন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১২:০৪ এএম

পরিসংখ্যান অনুযায়ী দেশে করোনা রোগীর সংখ্যা ৯ হাজার ৪৫৫ জন। এরমধ্যে শতকরা প্রায় ৮৪ ভাগ আক্রান্ত রাজধানীর অধিবাসী। এদিকে করোনা সংক্রমণের কারণে এখন পর্যন্ত রাজধানীর এক হাজার ২২৩টি বাড়ি লকডাউন করা হয়েছে। এই তালিকায় রয়েছে সরকারি স্টাফ কোয়ার্টার, বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের আবাসস্থল, হাসপাতাল, মন্দির এবং বিভিন্ন অলিগলি।

ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিএমপি) তথ্য অনুযায়ী, রাজধানীর ৫০ থানার ৪৮টিতেই করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়েছে। এতে ৪১৩টি এলাকার এক হাজার ২২৩টি বাড়ি লকডাউন করা হয়। লকডাউন হওয়া বাড়িগুলোর মধ্যে ৮৫১টির অবস্থান পুরান ঢাকায়। ওয়ারী থানা এলাকাতেই লকডাউন হওয়া বাড়ির সংখ্যা ৪৫৪টি।

এদিকে গত ১ মে পর্যন্ত হিসাব অনুযায়ী ঢাকা বিভাগে রোগী মোট ৮৩.০৭ শতাংশ। এর মধ্যে ঢাকা শহরেই ৫৪.৭২ শতাংশ। ঢাকা বিভাগের ১৩ জেলার মধ্যে এখন পর্যন্ত নারায়ণগঞ্জে ৯৬৬ জনকে চিহ্নিত করা হয়েছে। এরপর সবচেয়ে বেশি রোগী গাজীপুরে ৩২২ জন।
রাজধানীর বাইরে ঢাকা জেলায় ১০৯, নরসিংদীতে ১৫১, কিশোরগঞ্জে ২০১ আর মুন্সীগঞ্জে ১১২ জন রোগী রয়েছে। ঢাকা বিভাগে সবচেয়ে কম রোগী ফরিদপুর জেলায়। যার সংখ্যা ১৩ জন।

পুলিশ জানায়, লকডাউন হওয়া বাড়ির সংখ্যা তুলনামূলক কম হাজারীবাগ, নিউমার্কেট, রমনা, কলাবাগান ও ধানমন্ডি থানা এলাকায়। মতিঝিল, শাহজাহানপুর, পল্টন, মুগদা, সবুজবাগ ও খিলগাঁও থানা এলাকায় লকডাউন করা হয়েছে ৮০টি বাড়ি। তেজগাঁও আবাসিক এলাকা, তেজগাঁও শিল্পাঞ্চল, শেরেবাংলা নগর, আদাবর ও মোহাম্মদপুরে লকডাউন করা বাড়ির সংখ্যা ৯১টি। মিরপুর, রূপনগর, দারুসসালাম, কাফরুল ও পল্লবীতে ৬৪ বাড়ি লকডাউন করা হয়েছে। গুলশান, ভাটারা, বাড্ডা ও খিলক্ষেতে ২২টি এবং উত্তরা এলাকায় লকডাউন করা বাড়ির সংখ্যা হচ্ছে ৮৭টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন