বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কিমের অসুস্থতা নিয়ে পশ্চিমা গণমাধ্যমে প্রচারিত গুজব ভিত্তিহীন: দ. কোরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২০, ১২:১৪ পিএম

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট প্রধান কিম জং উনের হার্টে অস্ত্রপচার নিয়ে পশ্চিমা গণমাধ্যম যেসব সংবাদ প্রচার করেছিল তাকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটি তার গোয়েন্দাদের বরাত দিয়ে জানিয়েছে, কিমের হার্টে অস্ত্রপাচারের যে গুজব ছড়ানো হয়েছে তার কোনো সত্যতা নেই। দুই সপ্তাহ ধরে কিম জং উনের স্বাস্থ্য নিয়ে নানা ধরণের কাহিনী প্রচারিত হয় পশ্চিমা গণমাধ্যমগুলোতে। কিন্তু দক্ষিণ কোরিয়ার গোয়েন্দারা জানিয়েছেন, কোভিড-১৯ থেকে সুরক্ষিত থাকতেই উত্তর কোরিয়ার এই নেতা আইসোলেশনে ছিলেন।

কিম জং উনকে একটানা প্রায় তিন সপ্তাহ জনসম্মুখে দেখা যায়নি। এমনকি উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা মহানায়ক কিম ইল সাঙের জন্মদিনের অনুষ্ঠানেও অনুপস্থিত ছিলেন না তিনি। এরপরই তাকে নিয়ে নানা রকম গুজব প্রচারিত হতে শুরু করে বিশ্ব গণমাধ্যমে। বরাবরের মতোই এ নিয়ে কোনো ধরণের প্রতিক্রিয়া জানানো থেকে বিরত ছিলো উত্তর কোরিয়া।

তবে সম্প্রতি কিম জং উন জনসমক্ষে আসেন এবং তাকে নিয়ে প্রচারিত হওয়া গুজবকে মিথ্যা প্রমাণিত করেন। প্রায় তিন সপ্তাহ পর তিনি একটি সার কারখানার উদ্বোধন করেন। সেখানে তাকে দেখে সম্পূর্ণ সুস্থ মনে হয়েছে।

বুধবার দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা বাহিনীর প্রধান সু হুন পার্লামেন্ট কমিটির বৈঠকে উপস্থিত হন। এসময় তিনি বলেন, কিম জং উনকে ঘিরে যেসব গুজব ছড়ানো হয়েছে তা ভিত্তিহীন। এমনকি তার মধ্যে অসুস্থতার কোনো চিহ্নও নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন