শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে কাপড় ব্যবসায়ী কর্মচারীদের বিক্ষোভ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১২:০২ এএম

দোকান খোলার দাবিতে রাজশাহীতে গতকাল সোমবার বিক্ষোভ করে কাপড় ব্যবসায়ী ও কর্মচারীরা। দুপুর সাড়ে ১২টার দিকে তারা নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় বিক্ষোভ শুরু করেন।
এসময় তারা দাবি করেন, দোকান খুলতে না পারায় তারা বিপাকে পড়েছেন। দিনের পর দিন দোকান বন্ধ রেখে তারা পরিবার-পরিজন নিয়ে অনেকেই মানবেতর জীবন-যাপন করছেন। অনেকেই পুঁজি হারিয়ে পথে বসতে চলেছেন। অনেক কর্মচারী বেতন না পেয়ে খেয়ে-না খেয়ে দিন পার করছেন।
এদিকে ব্যবসায়ীদের এই বিক্ষোভের খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়। এর পর পরিস্থিতি স্বাভাবিক হয়ে ওঠে। করোনাভাইরাস আতঙ্কে সামাজিক দূরুত্ব বজায় রেখে সরকার ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেয় গত রবিবার থেকে। তবে রাজশাহীর পরিস্থিতিতে করোনা যেন না ছড়ায় দিক বিবেচনা করে এখনোই দোকান না খোলার সিদ্ধান্ত দেয় প্রশাসন। এতে করে দোকান পাট এখনো বন্ধ হয়ে আছে রাজশাহী নগরীতে। তবে অনেকেই গোপনে দোকানের সার্টার নামিয়ে ব্যবসা করে চলেছে বাধ্য হয়ে।
অন্যদিকে নগরীর নিউমার্কেটের দোকান খোলার দাবিতে রাজশাহী চেম্বার ভবনে গিয়ে জড়ো হন ব্যবসায়ীরা। তারা তাদের দোকানপাট খুলে ব্যবসা করার জন্য ব্যবসায়ী নেতাদের প্রতি আহবান জানান। পরে নিউমার্কেট ব্যবসায়ীদের একটা গ্রুপ দোকান খোলার পক্ষে অবস্থান নিয়ে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে কথা বলতে রাজশাহী সিটি কর্পোরেশনে অবস্থান নেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন