শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আজ ডিএনসিসি’র মেয়রের দায়িত্ব নিচ্ছেন আতিকুল ইসলাম

দায়িত্ব নিয়েই সাংবাদিকদের সাথে অনলাইন প্রেস ব্রিফিং করবেন নবনির্বাচিত মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১২:০২ এএম

অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে আজ বুধবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম দায়িত্বভার গ্রহণ করবেন। বেলা ১২ টায় অফিসিয়ালভাবে ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ জামাল মোস্তফা নবনির্বাচিত মেয়রের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন। তবে করোনা পরিস্থিতির কারণে এবার জাকজমক কোনো অনুষ্ঠান ছাড়াই মেয়রের দায়িত্ব হস্তান্তর হতে যাচ্ছে বলে জানা গেছে। এরই মধ্যদিয়ে ভারমুক্ত হতে যাচ্ছেন ডিএনসিসি’র ভারপ্রাপ্ত মেয়র ও ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জামাল মোস্তফা।
দুপুর ১২টায় মেয়রের দায়িত্ব গ্রহণের পর অনলাইন প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের সাথে কথা বলবেন নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম। ডিএনসিসি’র নগর ভবনের অফিস থেকে ‘জুম’ এর সাহায্যে দুপুর ১২ টা ৪৫ মিনিটের সময় অনলাইন এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে। তবে এর আগেই সাংবাদিকদের অনলাইনে যোগাযোগ করতে বলা হয়েছে। গতকাল মঙ্গলবার গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।
জানা যায়, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জামাল মোস্তফা দুই দফা ডিএনসিসিতে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করছেন। তবে এতোদিন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালনকালে গুরুত্বপূর্ণ বিষয়ে তিনি নির্বাচিত মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামের সাথে পরামর্শ করতেন। অত্যন্ত আন্তরিকতার সাথে সবকিছু আলোচনা করেই সিদ্ধান্ত নিতেন উত্তরের এই দুই মেয়র। এমনকি করোনাভাইরাস পরিস্থিতিতেও রাজপথে তাদের দুইজনকে একত্রে কাজ করতে দেখা গেছে।
উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনে মেয়র এবং ওয়ার্ড কাউন্সিলরদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ঢাকা উত্তরে মেয়র পদে মোহাম্মদ আতিকুল ইসলাম এবং ঢাকা দক্ষিণে মেয়র পদে ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস নির্বাচিত হন। পরে গত ২৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা মিলনায়তনে দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও উত্তরের মেয়র আতিকুল ইসলামকে শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর দুই সিটির সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম।
প্রায় সাড়ে তিন মাস আগে মেয়র হিসেবে শপথ নিলেও আইনী জটিলতায় কারণে এতোদিন মেয়রের দায়িত্ব গ্রহণ করতে পারেননি তারা। আইনে বলা আছে একজন নির্বাচিত মেয়রের প্রথম বোর্ড সভার দিন থেকে পরবর্তী ৫ বছর পর্যন্ত তার মেয়াদকাল। এ সময় অতিবাহিত না হওয়া পর্যন্ত নবনির্বাচিত মেয়রদ্বয় মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণ করতে পারেননি। #

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন