সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আগস্টেই মৌসুম শেষ করতে চায় উয়েফা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১২:০১ এএম

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চ থেকে স্থগিত আছে বেশিরভাগ ইউরোপিয়ান লিগ। ফ্রান্স ও নেদারল্যান্ডস আগেই তাদের লিগ বাতিল করে দিয়েছে। তবে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগসহ স্থগিত থাকা ইউরোপিয়ান ফুটবল মৌসুম আগামী আগস্টের মধ্যে শেষ করার পরিকল্পনা করছে উয়েফা।
তবে শনিবার শুরু হয়েছে বুন্দেসলিগা। আরও কয়েকটি লিগ পুনরায় শুরু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। বিন স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে উয়েফার প্রেসিডেন্ট আলেকসান্দের চেফেরিন জানান, অন্তত ৮০ শতাংশ ঘরোয়া লিগ শেষ করার ব্যাপারে আশাবাদী তারা, ‘আমাদের একটি পরিকল্পনা আছে। তবে উয়েফা নির্বাহী কমিটির তারিখ চূড়ান্ত করার জন্য অপেক্ষা করতে হবে আমাদের। আমি বলতে পারি, সবকিছু এখনকার মত থাকলে আগস্টের মধ্যে ইউরোপিয়ান মৌসুম শেষ করা যাবে... ইউরোপিয়ান প্রতিযোগিতাগুলোও। আমি মনে করি, বেশিরভাগ লিগই তাদের মৌসুম শেষ করতে পারবে। যারা করবে না, এটি তাদের সিদ্ধান্ত। তবে তারা ইউরোপিয়ান প্রতিযোগিতায় অংশ নিতে চাইলে তাদের বাছাইপর্ব খেলতে হবে।’
ফ্রান্সের লিগ ওয়ান বাতিল হওয়ার পর চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় পিএসজিকে। দেশটিতে আগামী সেপ্টেম্বরের আগ পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট আয়োজনে নিষেধাজ্ঞা আছে। তাই চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের হোম ম্যাচ দেশের বাইরে খেলার পরিকল্পনার কথা আগেই জানিয়েছেন পিএসজির প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি। এ বিষয়ে নিজ দেশে সম্ভব না হলে তারা নিরপেক্ষ ভেন্যুতে হোম ম্যাচ খেলতে পারে, এতে কোনো সমস্যা দেখছেন না উয়েফা প্রেসিডেন্ট। চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ, দুটি প্রতিযোগিতারই এখনও শেষ ষোলোর ম্যাচ বাকি আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন