সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

এতটা হতাশ আগে হননি কোচ বড় মঞ্চের অপেক্ষায় বায়ার্ন

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

টানা চার জয়ে দারুণ ছন্দে এগিয়ে যাচ্ছিল বায়ার্ন মিউনিখ। লিগ টেবিলের নিচের দিকের দল আউক্সবুর্কের বিপক্ষে ধারাবাহিকতা ধরে রেখে ব্যবধান বাড়িয়ে নেওয়ার ভালো সুযোগ ছিল। কিন্তু হঠাৎ পথ হারিয়ে ভীষণ খারাপ লাগছে বায়ার্ন কোচ ইউলিয়ান নাগেলসমানের। আন্তর্জাতিক বিরতির পর গতপরশু রাতে প্রথম মাঠে নেমেই হেরে বসেছে বায়ার্ন। বুন্ডেসলিগায় অক্সবুর্গের মাঠে অধিকাংশ সময় শিরোপাধারীরা আক্রমণে আধিপত্য করলেও শেষ পর্যন্ত হেরে গেছে ২-১ গোলে। ম্যাচে মাত্র ২০ শতাংশ সময় বল দখলে রাখা অক্সবুর্গ কেবল তিনটি শট লক্ষ্যে রাখতে পারে, তবে তাতেই আসল কাজটা সেরে ফেলে দলটি।
২৩তম মিনিটে মেডস পিডারসেনের গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আন্দ্রে হান। প্রথমার্ধেই ব্যবধান কমিয়ে আশা জাগান রবের্ত লেভানদোভস্কি। তবে দ্বিতীয়ার্ধে আর সমতা ফেরাতে পারেনি তারা।
ম্যাচ শেষে প্রতিপক্ষকে বাহবা দিতে কার্পণ্য করেননি নাগেলসমান। তবে নিজের হতাশাও লুকানোর চেষ্টা করেননি গত জুলাইয়ে লাইপজিগ ছেড়ে বায়ার্নের দায়িত্ব নেওয়া এই জার্মান, ‘অক্সবুর্গে জয় প্রাপ্য নয়, বিষয়টা এমন নয়। কিন্তু আমি হতাশ এবং প্রথমবারের মতো বায়ার্ন কোচ হিসেবে সত্যিই আমি খুব হতাশ। প্রথমার্ধে যে বড় জায়গা পেয়েছি, তা কাজে লাগাতে পারিনি আমরা। পজেশনেও আমরা ভুল করেছি। মাঝমাঠে সংখ্যার হিসেবেও আমরা কিছুটা এগিয়ে ছিলাম, কিন্তু সেটাও কাজে লাগাতে পারিনি আমরা। আবার যখন দুই উইং দিয়ে ওঠার সুযোগ ছিল তখনও সেটা করিনি।’
এখানে হোঁচট খেলেও লিগ টেবিলে শীর্ষেই আছে বায়ার্ন। ১২ ম্যাচে ৯ জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলা বরুশিয়া ডর্টমুন্ডের পয়েন্ট ২৪। সামনে এবার চ্যাম্পিয়ন্স লিগের লড়াই। আগামীপরশু রাতে গ্রুপ পর্বের চতুর্থ ম্যাচে ডায়নামো কিয়েভের মাঠে খেলবে বায়ার্ন। অবশ্য টানা জয়ে আগেই ইউরোপ সেরা প্রতিযোগিতায় নকআউট পর্ব নিশ্চিত করেছে জার্মান চ্যাম্পিয়নরা। অন্যদিকে, দারুণ এই জয়ে অবনমনের প্লে-অফ অঞ্চল থেকে উন্নতি হয়েছে অক্সবুর্গের। ১২ ম্যাচে এখন পর্যন্ত তিনটিতে জেতা দলটি ১২ পয়েন্ট নিয়ে আছে ১৫তম স্থানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন