ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ঘুর্ণিঝড় আমফান মোকাবেলায় সরকার প্রস্তুত রয়েছে : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৫:২৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার ঘুর্ণিঝড় আমফান মোকাবেলায় প্রস্তুত রয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের প্রস্তুতি রয়েছে (ঘুর্ণিঝড় আমফানের মুখোমুখি হওয়ার জন্য) এবং সাইক্লোনের কবল থেকে মানুষের জান এবং মাল রক্ষার জন্য আমরা আরো সম্ভাব্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছি।’
আজ সকালে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের (এনডিএমসি) সভায় একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুপার সাইক্লোন আমফানের সম্ভাব্য আঘাত থেকে মানুষের জান-মাল রক্ষা এবং সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনার জন্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভা অনুষ্ঠিত হয়।
সুপার সাইক্লোন আমফানকে একটি প্রাকৃতিক ঘটনা, যেখানে মানুষের কোন হাত নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী এর থেকে মানুষের জান-মাল রক্ষার জন্য মহান রাব্বুল আলামিনের কাছে অনুগ্রহ প্রার্থনা করেন।
বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠক সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন।
প্রধানমন্ত্রী বৈঠকে ঘুর্ণিঝড় মোকাবেলার সামগ্রিক প্রস্তুতির জন্য সন্তোষ প্রকাশ করেন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী, পুলিশ এবং এই প্রক্রিয়ায় সম্পৃক্ত স্থানীয় লোকজনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে এ পর্যন্ত ২০ লাখ মানুষকে আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে এবং এজন্য ১৩ হাজার ২৪১টি সাইক্লোন শেল্টার সেন্টার খোলা হয়েছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ২০ মে, ২০২০, ৯:১৫ পিএম says : 0
একসময়ে বাংলাদেশ ঘূর্ণিঝড় হলে হাজার হাজার মানুষ মারা যেত কিন্তু এখন সরকারের পূর্বপ্রস্তুতির কারনে মানুষের জীবন রক্ষা পায় তবে আর্থিক ভাবে কিছু ক্ষতি হয়ে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের ঘূর্ণিঝড়ে মানুষের জান-মাল রক্ষার জন্যে সর্বপ্রকার প্রস্তুতি নিয়েছেন বলে আমাদের জানিয়েছেন। আমরা আশাকরবো এবারের ঘূর্ণিঝড়ে মানুষের কোন ক্ষতি হবে না ইনশ’আল্লাহ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন