ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

এবার আম্পান ক্ষতিগ্রস্তদের পাশে তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ১২:০০ এএম

ক্রিকেটার হিসেবে তিনি সবার কাছে পরিচিত। তবে তামিম ইকবালের কাছে মানুষ পরিচয়টাই সবচেয়ে বড়। আর তাই সুযোগ পেলেই দাঁড়াচ্ছেন অসহায় মানুষের পাশে। করোনাভাইরাস মোকাবেলায় শুরু থেকে লড়ে যাওয়া জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক এবার ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন।

ঈদুল ফিতরের আগে ঘূর্ণিঝড় আম্পানে বেশ ক্ষয়ক্ষতি হয় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে। প্রবল ঝড়ে সাতক্ষীরায় জানমালের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। বাঁধ ভেঙে লোকালয়ে পানি ঢুকে পড়ায় অনেক মানুষ ঘর ছেড়ে আশ্রয়কেন্দ্রে বসবাস করছেন।

এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যা দেখা দিয়েছে সুপেয় পানি নিয়ে। আশপাশ প্লাবিত হওয়ায় বিশুদ্ধ পানির অভাব দেখা দিয়েছে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে। ফলে জীবাণুযুক্ত পানি পান করে অনেকেই পানিবাহিত রোগের ঝুঁকি বাড়াচ্ছেন।

এমন পরিস্থিতিতে অসহায় মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে সুপেয় পানির ব্যবস্থা করে দিয়েছেন তামিম। ঘ‚র্ণিঝড় কবলিত এলাকার মানুষের ভোগান্তির কথা জানতে পেরে জাতীয় দলের আরও কয়েকজন ক্রিকেটারের সাথে আলোচনা করে সবার পক্ষ থেকে পানির ট্যাংক উপহার দিয়েছেন তামিম। এর মধ্যে সাতক্ষীরার শ্যামনগরের ঘ‚র্ণিঝড় কবলিতদের জন্য মোট ৬টি ট্যাংক দেওয়া হয়েছে। এই ট্যাংকগুলোর মাধ্যমে প্রতিদিন ১ হাজার পরিবার বিশুদ্ধ পানি ব্যবহারের সুযোগ পাবেন। বিশুদ্ধ পানির চাহিদা মেটাতে এই কার্যক্রম তদারকি করছে রহমান ফাউন্ডেশন। প্রতিদিন সেচ্ছাসেবীদের ৫টি দল কাশিমাড়ী, বুড়িগোয়ালিনী, পদ্মপুকুর, গাবুরা সহ বিভিন্ন জায়গায় পানি বিতরণ করবে। এছাড়া শ্যামনগর অনলাইন ব্লাড ব্যাংক ও শ্যামনগর অনলাইন ফুড ব্যাংক, সিডিও ইয়ুথ টিম শ্যামনগর, স্টুডেন্ট সলিডারিটি টিম স্বেচ্ছাসেবী হিসেবে মহৎ এই কার্যক্রমে যুক্ত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন