শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিও অলিম্পিক, আর মাত্র ০৯ দিন রিও অলিম্পিকে বাংলাদেশের প্রকৌশলী

প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ব্রাজিলের রিও ডি জেনিরো’তে আগামী ৫ আগস্ট পর্দা উঠছে এবারের অলিম্পিক গেমসের। বিশ্বের সর্ববৃহৎ এই ক্রীড়াযজ্ঞে ২০৭টি দেশের প্রায় ১৮ হাজার ক্রীড়াবিদ অংশ নেবেন। তাদের মাঝে গর্বের লাল-সবুজের বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন ৭ ক্রীড়াবিদ। তার চাইতে বড় একটি গৌরবের খবরও পাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের দলটি ছাড়াও রিও অলিম্পিকে আছেন আরেকজন, তপন মাহমুদ জনি। ক্রীড়াবিদ হিসেবে নন, গেমসে অন্যতম প্রকৌশলী হিসেবে কাজ করবেন এই সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশি। বর্তমানে এশিয়ার দেশটির আইপি টিভিতে প্রধান প্রকৌশলী হিসেবে কাজ করছেন জনি।
এর আগে বাংলাদেশের ইন্ডিপেনডেন্ট টিভিসহ একাধিক প্রতিষ্ঠানে সুনামের সাথে ব্রডকাস্ট ইঞ্জিনিয়ার হিসেবে দায়িত্ব পালন করেন তরুণ প্রকৌশলী জনি। তিনি ২০১৩ সালে সিঙ্গাপুরে যান নিজের কাজের পরিধি বাড়াতে। অলিম্পিক গেমসের মত বড় ক্রীড়া আসরে কাজ করার সুযোগ পাওয়া প্রসঙ্গে জনি জানান নিজের গর্বের কথা, ‘গত এক বছরে একাধিকবার ইন্টারভিউর পর সুযোগ পেয়েছি। বিশ্বের ৩০ টি দেশের প্রায় ৫০ জন প্রকৌশলীকে ব্রডকাস্ট সার্ভিসের জন্য বাছাই করে অলিম্পক গেমস কর্তৃপক্ষ। তাদের মাঝে একমাত্র বাংলাদেশি হিসেবে নিজের নাম অন্তর্ভুক্ত করতে পেরে আমি গর্বিত।’
ব্রাজিলে ইঞ্জিনিয়ারিং টিমের সদস্য হিসেবে একাধিক ভেন্যুতে ব্রডকাস্ট সরঞ্জাম স্থাপন করা থেকে শুরু করে খেলা চলাকালে মনিটরিংয়ের কাজও করতে হবে জনিকে। রিও অলিম্পিক গেমস শেষ হওয়ার পর ২৪ আগস্ট নিজ কর্মস্থল সিঙ্গাপুরে ফিরে আসবেন বাংলাদেশী এই প্রকৌশলী। বিশাল এই কর্মযজ্ঞে একজন বাংলাদেশী হিসেবে কাজ করতে পেরে বেশ পুলকিত তরুণ প্রকৌশলী তপন মাহমুদ জনি। তার ইচ্ছা ব্রাজিলে নিজের কাজের যোগ্যতা প্রমাণ করে বাংলাদেশের মুখ উজ্জ্বল করা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন