বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আইনজীবীদের করোনা টেস্ট ও চিকিৎসার আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর ৬টি হাসপাতালে ঢাকা আইনজীবী সমিতির ২৫ হাজারের বেশি আইনজীবীর চিকিৎসাসেবা দেয়ার নির্দেশনা চেয়ে স্বাস্থ্য অধিদফতর বরাবর আবেদন করা হয়েছে। এছাড়া আইনজীবী সমিতির সদস্য ও তাদের পরিবারের সদস্যদের জন্য জেলা জজ আদালত এলাকায় করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহের বুথ স্থাপন ও পরীক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও আবেদন জানানো হয়েছে। গত ২১ জুন ঢাকা আইনজীবী সমিতির পক্ষে সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর এ আবেদন করেন।
আবেদনে বলা হয়, ঢাকা আইনজীবী সমিতি এশিয়ার বৃহত্তম বার। যার বর্তমান সদস্য সংখ্যা ২৫ হাজারেরও বেশি। বর্তমান করোনায় উদ্ভূত পরিস্থিতির কারণে সমিতির অনেক সদস্য ও তাদের পরিবার করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। ইতোমধ্যে সমিতির বেশ কয়েকজন সদস্য চিকিৎসা নিতে না পেরে মৃত্যুবরণও করেছেন। এ পরিস্থিতিতে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল, আনোয়ার খান মডার্ন হাসপাতাল, উত্তরার ইস্ট-ওয়েস্ট হাসপাতাল, শমরিতা হাসপাতাল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এবং বারডেম জেনারেল হাসপাতালে ঢাকা বারের আইনজীবী ও তাদের পরিবারের সদস্যরা যাতে চিকিৎসার সুযোগ পায় এই মর্মে নির্দেশনা কামনা করছি। এছাড়া আইনজীবী সমিতির সদস্য ও তাদের পরিবারের সদস্যদের জন্য জেলা জজ আদালত এলাকায় করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহের বুথ স্থাপন ও পরীক্ষার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।
প্রসঙ্গত গত ১৮ জুন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিকে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল, আনোয়ার খান মডার্ন হাসপাতাল ও উত্তরার ইস্ট-ওয়েস্ট হাসপাতালে করোনার চিকিৎসার জন্য অনুমতি দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন