শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিবন্ধ

চিঠিপত্র : লাইসেন্সবিহীনদের জরিমানা

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

লাইসেন্সবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালকের বিরুদ্ধে সরকারি অভিযান সারাদেশে অব্যাহত রয়েছে।
এ অভিযানের কারণে সরকারি কোষাগারে যে পরিমাণে টাকা জমা হওয়ার কথা, তার ছিটেফোঁটাও জমা হয়নি। কারণ এ অভিযানে অভিযুক্তদের বিরুদ্ধে মামলার পরিবর্তে নেয়া হয় ঘুষ।
এছাড়া নেতাদের ফোন এর বড় অন্তরায়। ঘুষ আর ফোন সরকারি কোষাগারে টাকা জমা না হওয়ার বড় কারণ। অভিযান পরিচালনাকারী কিছু লোভী দায়িত্বশীলের কারণে দেশ ঘুষ বাণিজ্যে পরিণত হয়েছে। কলঙ্কিত হচ্ছে পুরো বাহিনী। গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ঠিক থাকার পরেও অভিযান পরিচালনাকারী দায়িত্বশীলকে ঘুষ দিতে হয়। অন্যথায় থানায় নিয়ে নির্যাতন করবে। এটাই এখন তাদের চিরাচরিত নিয়ম। জনগণের জানমাল রক্ষাকারীরা যদি এরকম বেপরোয়া হয়ে ওঠে তাহলে তাদের দ্বারা জনগণ কতটা উপকৃত হবে? বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের নজরে আনার জন্য সদয় অনুরোধ জানাচ্ছি।
আজিনুর রহমান লিমন
আছান ধনী মিয়াপাড়া
চাপানীহাট, ডিমলা, নীলফামারী।

রাস্তার পাশে থাকা আবর্জনা সরিয়ে ফেলুন
প্রত্যেকটি মানুষ কম-বেশি ভ্রমণবিলাসী। তাই কর্মব্যস্ত জীবনে মানুষ একটু সুযোগ পেলেই দেশের বিভিন্ন পর্যটন স্থান ঘুরে বেড়ায়। ঠিক তেমনি, গত ঈদের ছুটিতে বিনোদনের ছোঁয়া পেতে ঘুরে বেড়িয়েছি- গাজীপুর ও রাজধানী ঢাকার বিভিন্ন পর্যটক স্থান। তবে দুঃখজনক হলেও সত্য- এসব স্থান ঘুরে যতটা না পেয়েছি আনন্দ; তার চেয়ে বেশি পেয়েছি দুর্গন্ধ। কেননা, গাজীপুর ও রাজধানী ঢাকার বিভিন্ন রাস্তার পাশে রয়েছে অসংখ্য ময়লা-আবর্জনার স্তূপ। আর এসব স্তূপ প্রতিনিয়ত দুর্গন্ধ ছড়িয়ে মানুষের জীবনকে করে তুলছে বিষাদময়। যার ফলে অনেকে মারাত্মক রোগে আক্রান্ত হচ্ছে। আবার কারো মৃত্যুরও প্রধান কারণ এটি। তাই গাজীপুর ও রাজধানী ঢাকাবাসীর জন্য স্বাভাবিক জীবন নিশ্চিত করতে এসব ময়লা-আবর্জনা সরিয়ে ফেলা প্রয়োজন। এ জন্য দেশের সরকারকে এগিয়ে আসতে হবে। তাছাড়া, মানুষ যাতে যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে সেজন্য প্রচার-প্রচারণা বাড়াতে হবে। আশাকরি, রাস্তার পাশে থাকা ময়লা-আবর্জনা সরিয়ে ফেলার মাধ্যমে গাজীপুর ও রাজধানী ঢাকা পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী হিসাবে গড়ে উঠবে- এমনটাই আমাদের প্রত্যাশা।
মো. মানিক উল্লাহ, সিরাজগঞ্জ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন