শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১৫ জুলাই থেকে অনলাইনে শিক্ষা কার্যক্রম

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ৩:৩৩ পিএম

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে অনলাইনে পূর্ণাঙ্গ শিক্ষা কার্যক্রম শুরু হবে। তবে গত কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষামূলকভাবে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছেন।
প্রক্টর জানান, বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় চেয়ারম্যান ও রেজিষ্টার সহ অন্যান্যদের সঙ্গে ভার্চুয়াল সভা করে সবার সম্মতিতে ১৫ জুলাই থেকে অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস নেবার সিদ্ধান্ত নিয়েছেন। সেশনজট কমিয়ে আনতে এই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে একাডেমিক গবেষণার কার্যক্রম আপাতত শুরু হচ্ছেনা। এছাড়া সম্পন্ন হওয়া সেমিষ্টার পরীক্ষার ফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে সভায়।

উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন সাংবাদিকদের জানিয়েছেন, গত ২৫ জুন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ভার্চুয়াল সভায় দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের অনলাইনে শিক্ষা কার্যক্রমের সিদ্ধান্ত নেয়া হয়। বরিশাল বিশ্ববিদ্যালয় এরই মধ্যে পরীক্ষামূলকভাবে অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনা করে সফলতা পেয়েছে। ফলে ১৫ জুলাই থেকে পূর্নাঙ্গভাবে অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস নেয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন