ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

বঙ্গবন্ধু ক্রীড়া ফাউন্ডেশনে প্রধানমন্ত্রীর অনুদান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ৬:৫৮ পিএম

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্যটি নিশ্চিত করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিনি জানান, অসচ্ছল ক্রীড়াবিদ, কোচ ও সংগঠকদের সহযোগিতার জন্য গঠিত বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে বঙ্গবন্ধুকন্যা এ অনুদান দেন।

করোনাকালে গত ৯ জুলাই বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের বোর্ড সভায় সিদ্ধান্ত হয় যে, ১১৫০ জন ক্রীড়া ব্যক্তিত্বকে বছরব্যাপী ভাতা প্রদান করা হবে। এই ক্রীড়া ব্যক্তিত্বরা প্রত্যেকে মাসে দুই হাজার টাকা করে বছরে ২৪ হাজার টাকা ভাতা পাবেন।

করোনাভাইরাসের সংক্রামণ বৃদ্ধি পাওয়ার পর থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী নিজ উদ্যোগে দেশের অসচ্ছল ক্রীড়াবিদদের নানাভাবে সহযোগিতা কার্যক্রম চালাচ্ছেন। দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশনগুলোর কাছ থেকে তালিকা এনে করোনায় ক্ষতিগ্রস্থ এক হাজার জন ক্রীড়াবিদের প্রত্যেককে দিয়েছেন ১০ হাজার টাকা করে। এরপর অর্থ মন্ত্রণালয় থেকে ৩ কোটি টাকা বরাদ্দ এনে দেশের প্রতিটি জেলা থেকে বাছাইকৃত ৪৫ জন এবং প্রতি বিভাগ থেকে ১০ করে ক্রীড়া ব্যক্তিত্বকে দেন ৭ হাজার টাকা করে। বাদ যাননি ক্রীড়া সাংবাদিকরাও। ক্রীড়া সাংবাদিকদের তিনটি সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনকে (বিএসপিএ) ৪ লাখ, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনকে (বিএসজেএ) ৩ লাখ এবং বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটিকে ২ লাখ ৫০ হাজার টাকা দেন তিনি। সহযোগিতার ধারাবাহিকতায় এবার বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে ১১৫০ জনকে বছরব্যাপী ভাতা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, ‘স্বাধীনতার পরই অসচ্ছল ক্রীড়াবিদ ও সংগঠকদের কল্যাণে এ ফাউন্ডেশনটি গড়েছিলেন সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতিবিজড়িত এই ফাউন্ডেশনটি সবসময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে। প্রধানমন্ত্রী এই কল্যাণ ফাউন্ডেশনে অনুদান দেয়ায় আমি উনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন