শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ভুয়া ডাক্তারকে ওয়ারেন্ট দিলেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ১০:৪৪ এএম

পটুয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বাউফল এর বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ শিহাব উদ্দিন তার আদালতে বিচারাধীন মামলায় আসামির পক্ষে জামিন এর জন্য অনিবন্ধিত ভুয়া ডাক্তার কর্তৃক অসুস্থতার প্রেসক্রিপশন প্রদান করায় প্রদানকারী ভুয়া ডাক্তার মাহমুদা বেগম বিরুদ্ধে গ্রেফতারিপরোয়ানা জারি করেছেন মঙ্গলবার সন্ধ্যায়।
এছাড়াও পৃথক আদেশে ঐ ডাক্তার ব্যতীত আর কোন অনিবন্ধিত ভুয়া ডাক্তার বাউফল উপজেলায় চিকিৎসা করছেন কিনা তদন্ত পূর্বক তার একটি তালিকা প্রণয়ন করে আদালতের নিকট দাখিলের জন্য সহকারী পুলিশ সুপার বাউফল সার্কেল কে নির্দেশ প্রদান করা হয় এবং তদন্তে সার্বিক সহযোগিতার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা কে নির্দেশ প্রদান করা হয়।
আদালত সূত্রে জানা গেছে, বাউফল থানার জি আর ১৭১/২০ মামলায় হাজতি আসামি মোঃ ইব্রাহীম এর পক্ষে জামিন শুনানি কালে আসামিপক্ষের কৌঁসুলি ফিরিস্তি যোগে একটি প্রেসক্রিপশন দাখিল করে দাবি করেন যে হাজতি আসামি মোঃ ইব্রাহীম শারীরিকভাবে অসুস্থ। প্রেসক্রিপশন পর্যালোচনা করে আদালতের নিকট প্রতীয়মান হয় যে উক্ত প্রেসক্রিপশন প্রদানকারী ডাক্তার মাহমুদা বেগম কোন এমবিবিএস ডিগ্রিধারী ডাক্তার নন উপরন্তু “বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০” এর অধীন নিবন্ধিত নন। উক্ত প্রেসক্রিপশনে ডাক্তার তার ডিগ্রী হিসেবে “বিভিডিএ, ঢাকা” উল্লেখ করেন। ডাক্তার মাহমুদা বেগম উক্তরূপ প্রেসক্রিপশন এর মাধ্যমে চিকিৎসা প্রদান করে আইন লংঘন ও দন্ডনীয় অপরাধ করেন। তাই বিজ্ঞ আদালত ডাক্তার মাহমুদা বেগমের বিরুদ্ধে অপরাধ আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এছাড়াও বাউফল উপজেলায় সকল ভুয়া ডাক্তারদের তালিকা তদন্তের মাধ্যমে প্রণয়ন করে আদালতে দাখিলের জন্য সহকারী পুলিশ সুপার বাউফল সার্কেলকে নির্দেশ প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন