বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আরামবাগ, মুক্তিযোদ্ধার জয়ে শেষ চট্টগ্রাম পর্ব

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রুমু, চট্টগ্রাম ব্যুরো : বিপিএলের চট্টগ্রাম ভেন্যুর শেষ ম্যাচে ফেডারেশন কাপ রানার্সআপ আরামবাগ ক্রীড়া সংঘ ২-১ গোলে উত্তর বারিধারাকে হারিয়ে ৩ পয়েন্ট পেয়েছে। আরামবাগের পক্ষে অধিনায়ক কেস্টার আকন দু’টি ও বারিধারার সেন্টু একটি গোল করেন। আরামবাগ ৩ খেলায় চার পয়েন্ট ও বারিধারা ৩ পয়েন্ট পেয়েছে সমসংখ্যক খেলায়। দিনের অপর ম্যাচে ঢাকা ব্রাদার্সের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। মুক্তিযোদ্ধা ৩ খেলায় ৭ পয়েন্ট এবং ব্রাদার্স সমসংখ্যক খেলায় ২ পয়েন্ট পেয়েছে। চট্টগ্রাম-আবাহনী ও ঢাকা আবাহনীর সঙ্গে যৌথভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে এখন মুক্তিযোদ্ধা।
ম্যাচের ৮ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে উত্তর বারিধারার মিডফিল্ডার রোহিত সরকারের গোলমুখে শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন আরামবাগের গোলকিপার পাপ্পু। মিনিট দুয়েক পর আবারও আক্রমণে যায় বারিধারা। বিদেশি ফরোয়ার্ড কলিংস টিগো বামপ্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে গোলমুখে শট নেন। গোলকিপার পাপ্পু তা ধরে ফেলেন। পাল্টা আক্রমণে যায় আরামবাগ ম্যাচের ১২ মিনিটে। কর্নার কিক থেকে ডি-বক্সের ভেতর জটলায় বল পান আরামবাগের মিডফিল্ডার আব্দুল্লাহ। কিন্তু সুযোগটি কাজে লাগাতে পারেননি তিনি। ৩ মিনিট পর উত্তর বারিধারা গোলের দেখা পায়। ডানপ্রান্ত থেকে মিডফিল্ডার রোহিত সরকারের চমৎকার ক্রস থেকে সতীর্থ  মিডফিল্ডার সেন্টু হেড করে দলকে এগিয়ে নেন ১-০। গোল পরিশোধে ১২ মিনিটের বেশি সময় নেয়নি আরামবাগ। ডি-বক্সের সামনে পাওয়া ফ্রি-কিক থেকে গোল পেয়ে খেলায় সমতা আনেন আরামবাগের অধিনায়ক ও বিদেশি ফরোয়ার্ড কেস্টার আকন ১-১। মধ্য বিরতির পর দু’দলই আক্রমণ পাল্টা আক্রমণে খেললেও গোলের দেখা পাচ্ছিল না। এক পর্যায়ে ম্যাচটি যখন ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিল তখন আরামবাগের অধিনায়ক কেস্টার আকন আবারও গোল করে জয় নিশ্চিত করেন ২-১। আরামবাগ জয়সূচক এই গোলটি পায় ম্যাচের ৮১ মিনিটে। এ সময় আরামবাগের অধিনায়ক কেস্টার একক প্রচেষ্টায় ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলকিপার রাজিবকে পরাস্ত করেন। শেষ বাঁশি বাজার মিনিট খানেক আগে গোল পরিশোধের একটি সুযোগ পেয়েছিল উত্তর বারিধারা। বদলি ফরোয়ার্ড জাবেদ ডি-বক্সে ঢুকে গোলমুখে জোরালো শট নেন। গোলকিপার পাপ্পু ফিস্ট করে দলকে রক্ষা করলেও ফিরতি বলে আবারও শট নেন জাবেদ। সেটি আরামবাগের ক্রসবার ঘেঁষে বাইরে চলে যায়। ফলে পরাজয় মেনে নিয়েই মাঠ ছাড়তে হয় উত্তর বারিধারাকে। আরামবাগের প্রধান কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘খেলোয়াড়দের কাছ থেকে যে খেলাটা প্রত্যাশা করেছিলাম, সেই খেলাটা তারা খেলতে পারেনি। তারপরও ভাগ্য আমাদের সহায় ছিল বলেই উত্তর বারিধারার বিপক্ষে পূর্ণ ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে পেরেছি। আগের ম্যাচে মুক্তিযোদ্ধার সঙ্গে ৩ গোলে হেরে যাওয়ায় দলের খেলোয়াড়রা মানসিকভাবে দুর্বল হয়ে পড়েছিল। সেখান থেকে তারা পরের ম্যাচে এভাবে কামব্যাক করায় শেষ পর্যন্ত চট্টগ্রাম থেকে আমরা ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে যেতে পারছি।’ অধিনায়ক কেস্টার আকনের প্রশংসা করে কোচ বলেন, ‘কেস্টার আকন অনেক ভালো খেলোয়াড়। নাইজেরিয়া জাতীয় দলে খেলার কথা ছিল তার। কিন্তু গোল বারের সঙ্গে মাথায় আঘাত পাওয়ায় জাতীয় দলে আর সুযোগ পাননি তিনি। ২০১১ সাল থেকে বাংলাদেশের মাটিতে খেলছেন কেস্টার। তাই এদেশের ফুটবল সম্পর্কেও তার অনেক অভিজ্ঞতা রয়েছে। বারিধারার বিপক্ষে করা তার দু’টি গোলই ছিল দেখার মতো। তার কারণেই এই ম্যাচটিতে জিতেছি আমরা।’
দিনের দ্বিতীয় ম্যাচের ৩৭ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন মুক্তিযোদ্ধার বিদেশি ফরোয়ার্ড মুসা। গোলবার ফাঁকা পেয়েও বল বাইরে মারেন তিনি। বিরতির পর ৫৯ মিনিটে ব্রাদার্সের বিদেশি ফরোয়ার্ড কিংসলে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শট নেন। সেটি সাইডবারে লেগে ফিরে আসে। ৬৫ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করেন মুক্তিযোদ্ধার মিডফিল্ডার সোহাগ ১-০। ৮৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ফরোয়ার্ড মুসা ২-০।

চট্টগ্রাম পর্ব শেষে পয়েন্ট টেবিল
দল    ম্যাচ    জয়    ড্র    হার    পয়েন্ট
মুক্তিযোদ্ধা    ৩    ২    ১    ০    ৭
চট্ট. আবাহনী    ৩    ২    ১    ০    ৭
ঢাকা আবাহনী    ৩    ২    ১    ০    ৭
শেখ জামাল    ৩    ১    ২    ০    ৫
রহমতগঞ্জ    ৩    ১    ২    ০    ৫
আরামবাগ    ৩    ১    ১    ১    ৪
বারিধারা    ৩    ১    ০    ২    ৩
বিজেএমসি    ৩    ০    ২    ১    ২
ফেনী সকার    ৩    ০    ২    ১    ২
মোহামেডান    ৩    ০    ২    ১    ২
ব্রাদার্স    ৩    ০    ২    ১    ২
শেখ রাসেল    ৩    ০    ০    ৩    ০

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন