ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

মহানগর

সামরিক মর্যাদায় মেজর (অব.) সিনহাকে বনানী কবরস্থানে দাফন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ১১:০৬ এএম | আপডেট : ১১:১৯ এএম, ৪ আগস্ট, ২০২০

বনানীর সামরিক কবরস্থানে পূর্ণ সামরিক মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান। সোমবার (৩ আগস্ট) তাঁর দাফন সম্পন্ন হয়।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুরে বাহারছড়া তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন তিনি। এদিকে সাবেক সেনা কর্মকর্তা সিনহা রাশেদ খান নিহতের ঘটনার তদন্তে গঠিত কমিটি মঙ্গলবার থেকে তদন্ত কাজ শুরু করবে।

এদিকে তাঁর মৃত্যুর পর প্রথমে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা. শাহজাহান আলিকে প্রধান করে তিন সদস্যদের কমিটি গঠন করা হলেও পরবর্তী সময়ে তা পুনর্গঠন করা হয়েছে। ২ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুনর্গঠন করা কমিটিতে প্রধান করা হয়েছে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে। পুনর্গঠিত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

কমিটিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বাহিনী বিভাগের একজন প্রতিনিধি, রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজারের এরিয়া কমান্ডারের একজন প্রতিনিধি, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজির একজন প্রতিনিধি, কক্সবাজার জেলা প্রশাসনের একজন প্রতিনিধি রাখা হয়েছে।

সাবেক মেজর (অব.) সিনহা ২০১৮ সালে স্বেচ্ছায় সেনাবাহিনী থেকে অবসরে যান। তিনি অর্থমন্ত্রণালয়ের প্রাক্তন উপসচিব মুক্তিযোদ্ধা এরশাদ খানের ছেলে। গত ৩ জুলাই স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের তিন শিক্ষার্থীসহ ইউটিউব চ্যানেলের জন্য ভ্রমণ ভিডিও তৈরি করতে কক্সবাজারে যান। ৩১ জুলাই রাতে শামলাপুরের একটি পাহাড়ি এলাকায় শুটিং শেষে ফেরার পথে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Elious ৪ আগস্ট, ২০২০, ১২:২৮ পিএম says : 0
May Allah grant him Jannatul Ferdous
Total Reply(0)
রোবায়েত ৪ আগস্ট, ২০২০, ১২:৩৬ পিএম says : 1
সাবেক মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান অত্যান্ত ভালো মানুষ ছিলেন
Total Reply(0)
শাফায়েত ৪ আগস্ট, ২০২০, ১২:৪০ পিএম says : 0
পুনর্গঠিত কমিটিকে অবশ্যই সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে।
Total Reply(0)
তুহিন ৪ আগস্ট, ২০২০, ১২:৪১ পিএম says : 0
গত কয়েক বছর ধরে দেশে যে কি হচ্ছে সেটাই আমার বুঝে আসে না।
Total Reply(0)
জাবেদ ৪ আগস্ট, ২০২০, ১২:৩৮ পিএম says : 0
অল্প সময়ের মধ্যে এই ঘটনার সুষ্ঠ তদন্তের দাবি জানাচ্ছি
Total Reply(0)
বেলাল হোসেন রিদুয়ান ৪ আগস্ট, ২০২০, ৩:০৪ পিএম says : 0
কক্সবাজার জায়গাটা হল একটা পর্যটক এলাকা এখানে গিয়ে যদি মেজর সাহেব নিরাপত্তা না পায় নিরবে হত্যা করা হয় তাহলে আমরা সাধারণ মানুষ এখানে কিভাবে যাব মেজর সাহেব যদি কোন অন্যায় করে থাকে তাহলে উক্ত আইনের আওতায় আনা দরকার ছিল কিন্তু তা না করে তাকে হত্যা করা হলো কেন এখন আমরা সাধারন মানুষ কক্সবাজার যাওয়ার জন্য তো ভয় পাব যেতে। পুলিশ কোন সময় আটকে অনেক কিছু দাবি করতে পারে নাহলে হত্যা করে ফেলতে পারে আমাদের এখানে নিরাপত্তা নাই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন