মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১০ বছরে কয়েক কোটি টাকা আত্মসাতের অভিযোগ

রাজশাহী মসজিদ মিশন একাডেমী

রাজশাহী ব্যুরো: | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১২:০৪ এএম

রাজশাহীর মসজিদ মিশন একাডেমী গত এক দশকে কোটি কোটি টাকা আত্মসাত করা হয়েছে। গতকাল নগরীর একটি রেস্তোরায় আয়োজিত গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়কালে এ অভিযোগ করেন রাজশাহীর সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা।
শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের প্রতিবেদনের বরাত দিয়ে তিনি বলেন, ২০০৬-০৭ অর্থবছর হতে ২০১৫-১৬ অর্থবছর পর্যন্ত রাজশাহীর মসজিদ মিশন একাডেমীতে ব্যয় হয়েছে ১১ কোটি টাকা। অথচ এই ব্যয় ব্যাংক চেকের মাধ্যমে করা হয়নি। নগদে ব্যয়ের ক্ষেত্রে অর্থ আত্মসাতের সুযোগ থাকায় সেই ব্যয় যথাযথ নয়।
এমপি বাদশা বলেন, সংস্থাটি ১৯৭৬ সালে জেলা সমাজসেবা কার্যালয় থেকে নিবন্ধিত হলেও বর্তমানে এর কোনো বৈধতা নাই। ১৯৭৬ সালের পর থেকে তা নবায়ন করা হয়নি। শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমোদিত নয়। তিনি আরো বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি ও জঙ্গিবাদীরা এই শিক্ষা প্রতিষ্ঠানটিকে কেন্দ্র হিসেবে ব্যবহার করে আসছে। এই শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকজন শিক্ষক জামায়াতি ইসলামের সাথে যুক্ত এবং তাদের বিরুদ্ধে সরকার বিরোধী বিভিন্ন ফৌজদারী মামলাও রয়েছে।
এ বিষয়ে জানতে মসজিদ মিশন একাডেমীর প্রিন্সিপাল নুরুজ্জামান খান জানান, এ বিষয়ে আমি কিছুই জানি না। আমি গতবছর যোগদান করেছি আগে কি হয়েছে তা আমার জানা নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন