ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আজিজুর রহমানের দাফন রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন : মা বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ৬:২২ পিএম

মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য বর্ষীয়ান রাজনিতিবিদ ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আলহাজ্ব আজিজুর রহমান দাফন রাষ্ট্রিয় মর্যদায় সম্পন্ন।
মঙ্গলবার (১৮ আগস্ট) আনুমানিক রাত আড়াইটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। ঢাকা থেকে দূপুরে তাঁর লাশ নিজবাড়ি সদর উপজেলার গুজারাইয়ে পৌছায়। এসময় এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে প্রিয় এ নেতাকে এক নজর দেখকে অনেকেই ছুটে যান তাঁর বাড়িতে।
করোনা আক্রান্ত হয়ে গত ৫ আগস্ট তিনি বিএসএমএমইউ-তে ভর্তি হন। প্রধানমন্ত্রীর নির্দেশে তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে মৌলভীবাজার থেকে ঢাকায় পাঠানো হয়। মঙ্গলবার বিকেল ৩ টায় তাঁর কর্মস্থল জেলা পরিষদে মরদেহ নেয়া হয়। লাশ দেখে কান্নায় ভেঙ্গে পড়েন তাঁর দীর্ঘদিনের সহকর্মীরা। পরে বিকেল ৪ টায় হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (র:) টাউন ঈদগাহ মাঠে রাষ্ট্রিয় মর্যদায় নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
মঙ্গলবার বিকেল ৪ টার সময় বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানকে হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (র:) মৌলভীবাজার টাউন ঈদগাহ মাঠে রাষ্ট্রীয় মার্যাদা গার্ড অব অনার দেওয়া হয়।
জানাজার নামাজ পূর্বে তাঁর রাজনৈতিক সহকর্মীরা তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে সংক্ষিপ্তভাবে আলোচনা করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমানের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জাতীয় মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, মরহুমের ছোট ভাই জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মোঃ জামাল উদ্দিন।
এ সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, সাবেক এমপি এডভোকেট নওয়াব আলী আব্বাস খান, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ কামাল হোসেন প্রমুখ।
এরপর টাউন ঈদগাহে রাষ্ট্রিয় মর্যাদায় নামাজে জানাযা শেষে গুরারাই পারিবারিক কবরস্থানে মা বাবার পাশে তাঁকে চির নিদ্রায় শায়িত করা হয়।
তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মৌলভীবাজার-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও পরিবেশ ও জলবায়ু পবিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাবুদ্দিন, মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য সাবেক ঢাকসুর ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সাবেক চীপ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ, মৌলভীবাজার-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ, জনপ্রতিনিধি, রাজনীতিবীদ, সামাজিক, পেশাজীবী, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন