শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অনিয়মের অভিযোগে ঝিনাইদহ যুবদলের কমিটি স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ১১:১৫ পিএম

সরকারি-বেসরকারি চাকুরিজীবী ও দীর্ঘদিন এলাকায় অনুপস্থিত এমন ব্যক্তিদের দিয়ে ঝিনাইদহের ৬টি ইউনিটের কমিটি গঠনের অভিযোগ ওঠেছে। যোগ্যদের বাদ দেয়া, আর্থিক অনিয়ম এবং স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হওয়ায় নবগঠিত ৫টি ইউনিট কমিটি স্থগিত করে দিয়েছে কেন্দ্রীয় যুবদল। পরীক্ষা-নিরীক্ষা শেষে এসব কমিটির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু। এর আগে গত বৃহস্পতিবার যুবদলের ঝিনাইদহ শাখার সভাপতি আহসান হাবীব রওনক ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম পিন্টু জেলার ৬টি ইউনিটের কমিটি অনুমোদন দেন। এরপর থেকেই অভিযোগ উঠে, যুবদলের সদ্য ঘোষিত শৈলকুপা উপজেলা কমিটির আহবায়ক করা হয় জাহিদ চৌধুরী নামের ঢাকার আশুলিয়াতে সিলভার গার্মেন্টস এন্ড ফ্যাক্টরিতে চাকরিরত একজনকে। একই উপজেলার পৌর শাখাতে ঢাকায় মেট্রোরেল প্রকল্পে চাকরিজীবী আনিচুর রহমান আনিচকে আহবায়ক করা হয়েছে। 

শৈলকুপা পৌর ছাত্রদলের সাবেক সভাপতি এমদাদুল হক আকুল অভিযোগ করে বলেন, আমাকে উপজেলা যুবদলের আহবায়ক করবে বলে জেলা সভাপতি আহসান হাবীব রনক আমার কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা নেয়। কিন্তু টাকা নিয়েও আমাকে সদস্য বানিয়েছে। অভিযোগ উঠেছে, সদ্য ঘোষিত যুবদলের কালীগঞ্জ উপজেলা কমিটিতে আহবায়ক করা হয়েছে মাহবুবুর রহমান মিলনকে। তিনি মোবারকগঞ্জ সুগার মিলে চাকরি করেন। এছাড়াও যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান কাজল আকিজ কর্পোরেট ব্যাংক, কোটচাঁদপুর শাখায় ও সাইফুল ইসলাম টুটুল গ্রামীণ ব্যাংক বারবাজার শাখায় চাকরি করেন। আরেক যুগ্ম আহবায়ক আতিয়ার রহমান জীবন কালীগঞ্জে কোনদিন রাজনীতি না করলেও তিনি সদ্য ঘোষিত কমিটির পদে এসেছে। তিনি ঢাকাতে বসবাস করেন।
এছাড়াও কালীগঞ্জ পৌর শাখায় আহবায়ক সাহাজাহান আলী খোকন ও ৫নং যুগ্ম আহবায়ক ইমরান হোসেন-১ এরা তিনজনই মোবারকগঞ্জ সুগার মিলে চাকরি করেন। আহŸায়ক সাহাজাহান আলীর বাড়ি ঝিনাইদহ সদর উপজেলার আড়মুখী গ্রামে হলেও তিনি কালীগঞ্জ পৌর কমিটিতে স্থান পেয়েছেন। কালীগঞ্জ উপজেলা যুবদলের সদ্য ঘোষিত কমিটির সদস্য সচিব সুজাউদ্দিন পিয়াল বলেন, কমিটিতে সিনিয়র-জুনিয়র মানা হয়নি। আমি আহবায়কের চেয়ে ৭ বছরের বড় হলেও তার নিচের পদ আমাকে দেওয়া হয়েছে।
নানা অভিযোগের কারণে সদ্য ঘোষিত ঝিনাইদহ জেলার থানা ও পৌরসভা সমূহের যুবদলের কমিটির কার্যক্রম স্থগিত করেছে যুবদল কেন্দ্রীয় কমিটি। স্থানীয় নেতাকর্মীদের অভিযোগের ভিত্তিতে শনিবার ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা, শৈলকুপা পৌরসভা, কালিগঞ্জ উপজেলা, কালিগঞ্জ পৌরসভা ও মহেশপুর উপজেলাসমূহের কার্যক্রম আপাতত বন্ধ থাকবে বলে যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু সিদ্ধান্ত গ্রহণ করেন। ####

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন