বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এক লেগের নকআউটেই থাকছে উয়েফা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস পরিস্থিতিতে পরিবর্তনটা আনতে হয়েছিল বাধ্য হয়েই। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে এক লেগের ফরম্যাট যে রোমাঞ্চ ছড়িয়েছে, তাতে মুগ্ধ উয়েফা প্রধান আলেকসান্দের চেফেরিন। তার বেশ মনে ধরেছে এই বদল। জানালেন, এই ফরম্যাট তাদের ভাবনায় থাকবে।
কোভিড-১৯ মহামারীর কারণে এই মৌসুমে শেষ আট থেকে ম্যাচগুলো প্রথাগত দুই লেগের বদলে এক লেগে নামিয়ে আনে উয়েফা। নতুন আঙ্গিকে চ্যাম্পিয়ন্স লিগের এই অংশ হয় পর্তুগালের রাজধানী লিসবনে। একই শহরে আট দলের ‘মিনি-টুর্নামেন্টট’কে অনেকে বিশ্বকাপের সঙ্গেও তুলনা করেছেন।
ম্যাচ শেষে বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে চেফেরিন বলেন, তারাও এর মাঝে ‘নতুন কিছু’ খুঁজে পেয়েছেন। ফিরতি লেগ না থাকায় দুই দলই গোলের জন্য মরিয়া থাকে বলে মনে করেন তিনি, ‘আমরা (টুর্নামেন্টের দৈর্ঘ্য কমিয়ে আনতে) বাধ্য হয়েছিলাম। তবে এর ফলে আমরা নতুন কিছু খুঁজে পেয়েছি। তাই ভবিষ্যতে এটা আমাদের ভাবনায় থাকবে। এক ম্যাচের ক্ষেত্রে একটি দল গোল করলে, অন্য দলটিকে যত দ্রুত সম্ভব গোল করতে হবে। আর যদি দুই লেগে খেলা হয়, তাহলে পরের ম্যাচ জেতার সুযোগ থাকে।’
তবে এক লেগে খেলা হওয়ায় ম্যাচের সংখ্যা কমে যাওয়ার বিষয়টিও ভাবতে হচ্ছে উয়েফা সভাপতিকে, ‘অনেক উত্তেজনাপূর্ণ ম্যাচ হচ্ছে। তবে ম্যাচ কমে যাওয়ার বিষয়টিও আমাদের মাথায় রাখতে হবে। ব্রডকাস্টাররা বলতে পারে, ‘ম্যাচের সংখ্যা তো আগের মতো হচ্ছে না। তাই এখনকার কঠিন সময় পেরিয়ে গেলে এগুলো নিয়ে আমাদের আলোচনা করতে হবে।’
চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান ফরম্যাটটি ২০২৪-২৫ মৌসুম পর্যন্ত পরিবর্তন করা যাবে না। তবে এর পরের ধাপে প্রতিযোগিতাটির কাঠামো নিয়ে এই বছরের শেষের দিকে আলোচনা শুরু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন