শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এয়ার ইন্ডিয়াকে শাস্তি, পরিষেবা বন্ধ করে দিল দুবাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৪:২৭ পিএম

এবার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের পরিষেবা ১৫ দিনের জন্য বন্ধ করে দিয়েছে দুবাই বিমানবন্দর। ১৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এই রুটে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান বন্ধ থাকবে। দু’বার করোনাভাইরাসের রোগী নিয়ে সফর করার জন্য তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়া, দুবাইয়ে নিয়ে যাওয়া করোনা রোগীদের সব মেডিক্যাল ও কোয়ারানটিনের সব খরচ বহনের জন্যও তাদেরকে নির্দেশ দেয়া হয়েছে।

শুক্রবার থেকেই দুবাইগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব বিমান বন্ধ করে দিয়েছে দুবাই বেসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষ। তাদের অভিযোগ, দুটি পৃথক ঘটনায় কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসা সত্ত্বেও, সেই রোগীদের বিমানে সফর করিয়ে দুবাই পৌঁছে দেয়া হয়েছে। দুবাই সিভিল এভিয়েশন অথরিটির বক্তব্য, ‘২ সেপ্টেম্বর চিঠি দিয়ে আপনাদের আগেই জানিয়েছিলাম, করোনাভাইরাস পজিটিভ আসা একজন যাত্রীকেও সফর করালে তা সফররত অন্যান্য যাত্রীদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।’

করোনাভাইরাসের মহামারীর সময় কোভিড পজিটিভ রোগীকে দুবাই থেকে বা দুবাই পর্যন্ত বিমানে সফর করানোটাও নিয়ম লঙ্ঘন বলে জানিয়েছে দুবাই কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, ‘১৫ দিনের জন্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব পরিষেবা বন্ধ থাকবে। এই নির্দেশ কার্যকর থাকবে শুক্রবার ১৮ সেপ্টেম্বর রাত ১২টা থেকে ২ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।’ ফের পরিষেবা শুরু করার জন্য, ভুল সংশোধনে কী কী ব্যবস্থা নেয়া হয়েছে, তা সবিস্তার জানাতে নির্দেশ দেয়া হয়েছে এয়ার ইন্ডিয়াকে। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন