শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

দুবাইয়ে ভিক্ষা করতে গিয়ে ধরা ২ প্রবাসী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৪৯ এএম

একটা সময় মানুষ কাজের জন্য বিদেশ গেলেও বর্তমানে ভিক্ষা করতেও বিদেশ যাচ্ছেন কিছু মানুষ। গত সোমবার ভিক্ষা করতে ভিজিট ভিসায় আসা এশিয়ান বংশোদ্ভূত এক নারী ও পুরুষকে গ্রেপ্তার করেছে দুবাই পুলিশ। দুবাইয়ের নায়েফ এলাকার মেট্রো ব্যবহারকারীদের টার্গেট করে ভিক্ষার পরিকল্পনা করেছিলেন ওই দুজন। খলিজ টাইমে প্রকাশিক এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, দুবাইয়ের টহলরত পুলিশ সদস্যরা ওই দুজনকে দেখতে পান। তখন তাদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পুলিশ বুঝতে পারে, তারা ভিজিট ভিসায় দেশটিতে প্রবেশ করেছে। পরে তারা পুলিশকে জানায়, সংযুক্ত আরব আমিরাতে একজনের সহায়তায় ভিসা সংগ্রহ করেন তারা। এরপর দুবাই এসে ভিক্ষা করে জীবনধারণের পরিকল্পনা করেন। ওই দুজন জানান, তাদের পরিকল্পনা ছিল দেশে ফিরে এই টাকা দিয়ে তারা ব্যবসা করবেন।

গ্রেপ্তার হওয়া দুজনের কাছ থেকে যথাক্রমে ১৯১ দিরহাম ও ১৬১ দিরহাম জব্দ করা হয়। যা খুবই অল্প সময়ের মধ্যে ভিক্ষা করে তারা এই অর্থ জমিয়েছিলেন। তাদেরকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। সাজাভোগ শেষে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ। সেইসঙ্গে এই ধরণের কাজ থেকে বিরত থাকতে বলা হয়েছে সকল প্রবাসীদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. Aman Ullah Talukder ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৪৪ এএম says : 0
এখানে বাংলাদেশের অধিবাসীদেরকে যদি বাংলাদেশী বলা হয় তাহলে এশিয়য়ার অনান্য দেশের অধিবাসীদেরকে সংশ্লিষ্ট দেশের নাম না বলে শুধু এশীয় বলা হবে কেন? এটা আমিরাতের এক ধরনের পক্ষপাতিত্ব। এক সময় আমি ইউএই-তে ছিলাম।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন