শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২ হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ

নরসিংদীতে রেলওয়ের অভিযান

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

নরসিংদী রেল স্টেশন উচ্ছেদ অভিযান চালিয়েছে রেলওয়ের এস্টেট বিভাগ। গতকাল বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে শতাধিক অবৈধ দোকানপাটসহ বিভিন্ন স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। উচ্ছেদকৃত স্থাপনার মধ্যে রয়েছে নরসিংদী ট্রেন স্টেশনের প্ল্যাটফর্মের পশ্চিম সংলগ্ন অবৈধ রেল মার্কেট।
রেল কর্মচারীদের আবাসিক এলাকা ও রেল লাইন সংলগ্ন পাকা আধাপাকা দোকানপাট বাড়িঘর। তারা রেলওয়ে এস্টেট বিভাগ থেকে লিজ নিয়ে স্থাপনা নির্মাণ করেছে বলে অভিযান পরিচালনাকারী কর্মকর্তাদের নিকট দাবি জানান। জানা গেছে, নরসিংদী রেল স্টেশনের আশেপাশে রেলওয়ে কয়েক শত বিঘা জমি রয়েছে। স্থানীয় প্রভাবশালী মহল ও তাদের অনুসারীরা রেল স্টেশন ও রেল লাইন কয়েক শত একর জমি অবৈধভাবে দখল নিয়ে দোকানপাট, বাড়িঘরসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করে দখলে নিয়ে যায়। রেল স্টেশনের সামনে কয়েকটি বড় বড় জলাশয় দখলে নিয়ে মাটি ভরাট করে জলাশয়ের রকম পরিবর্তন করে ফেলেছে।
সম্প্রতি দখলদারিত্ব রেললাইন পর্যন্ত গিয়ে পৌঁছলে স্থানীয় জনমনে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়। ব্যাপক গণ অসন্তোষের মুখে গতকাল বুধবার রেল কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালায়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নরসিংদীর নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ও রেলওয়ের সম্পদ বিভাগের কর্মকর্তা নজরুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন