ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফ্রান্সের প্রতি সংহতি জানাল ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৯:৫৯ এএম

ইসলাম এবং মহানবী হযরত মুহাম্মাদ (সা.) কে নিয়ে ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর অবমাননাকর কর্মকাণ্ডে আরবসহ সমগ্র মুসলিমবিশ্ব চরম ক্ষুব্ধ। যার ফলে বহু দেশে পণ্য বয়কটের মুখে পড়েছে দেশটি। তবে এবার ফ্রান্সের প্রতি সংহতি জানিয়ে বিবৃতি দিয়েছে যুক্তরাজ্য। এই তথ্য জানা গেছে রয়টার্সের এক প্রতিবেদনে।
এক বিবৃতিতে ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেন, স্যামুয়েল প্যাটির নির্মম হত্যাকাণ্ডের প্রেক্ষাপটে ফ্রান্স এবং ফরাসি জনগণের প্রতি সংহতি জানাচ্ছে যুক্তরাজ্য। সন্ত্রাসবাদ কখনই ন্যায়সঙ্গত হতে পারে না এবং হওয়া উচিত নয়।
বিবৃতিতে ডমিনিক রাব আরো বলেন, সহনশীলতা এবং বাকস্বাধীনতার মৌলিক মূল্যবোধের প্রতি কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াতে হবে ন্যাটোর মিত্র ও বৃহত্তর আন্তর্জাতিক সম্প্রদায়ের। আমাদের বিভক্ত করার উপহার সন্ত্রাসীদের দেওয়া উচিত নয়।
প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহ ধরে ইসলাম এবং মুসলমানদের আক্রমণ করে যাচ্ছেন ম্যাক্রোঁ। মুসলমানদের বিচ্ছিন্নতাবাদী আখ্যা দিয়েছেন। ইসলামকে সারাবিশ্বের জন্য সংকট বলেও অভিহিত করেন ফরাসী প্রেসিডেন্ট।
শার্লি হেব্দোর উস্কানিতে এ পরিস্থিতির সূত্রপাত। কট্টর বামপন্থী ফরাসী ম্যাগাজিনটি ইসলামবিরোধী কার্টুন প্রকাশের জন্য কুখ্যাত। তাদের এ ন্যাক্কারজনক কর্মকাণ্ডে মুসলিম বিশ্বের তীব্র নিন্দা এবং ক্ষোভের জন্ম নেয়। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ২৯ অক্টোবর, ২০২০, ১১:২১ এএম says : 0
May Allah wipe out this barbarian পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব by Corona Virus.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন