শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলা উন্নয়নের রোল মডেল

ভিডিও কনফারেন্সে তোফায়েল আহমেদ

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সাবেক বাণিজ্যমন্ত্রী ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ভোলা এখন উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত হয়েছে। ভোলায় রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট থেকে শুরু করে সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী ভোলা-বরিশাল সেতুর অনুমোদন দিয়েছেন। এই সেতু নির্মাণের জন্য সাড়ে ১২ হাজার কোটি টাকা লাগবে, যদি অর্থায়নের ব্যবস্থা করতে পারি তাহলে খুব শিগগিরই ভোলা-বরিশাল সেতু চালু করতে পারবো।

গতকাল সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভোলার আলতাজের রহমান ডিগ্রি কলেজের চারতলা বিশিষ্ট নতুন আইসিটি ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তোফায়েল আহমেদ বলেন, সারাদেশের ন্যায় ভোলায়ও শিক্ষা ব্যবস্থায় কোনো মতবিরোধ বা দলাদলি নেই। শিক্ষা ব্যবস্থা উন্নয়নের ক্ষেত্রে সকলে এক ও অভিন্ন হয়ে কাজ করে যাচ্ছি। ভোলায় কে কোন দল করি শিক্ষা ব্যবস্থার ক্ষেত্রে সেটার কোনো গুরুত্ব নেই। ভোলার জন্য এটা একটা দৃষ্টান্ত হয়ে আছে। করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী দল-মত নির্বিশেষে শিক্ষকদের ও মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের সাহায্য সহযোগিতা করেছেন, এ ব্যাপারে কোনো দল নেই।
তিনি বলেন, মানুষকে সাহায্য সহযোগিতা ও ত্রাণ বিতরণের ক্ষেত্রেও আমাদের মধ্যে কোনো দলাদলি নেই। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে করোনাকালীন সময়ে দলমত নির্বিশেষে গরিব-দুঃখী মেহনতী মানুষের পাশে সাহায্য সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছি।
এসময় তিনি আরও বলেন, রাজনৈতিক মাঠে ভিন্ন হলেও সামাজিকভাবে ভোলায় আমরা পরস্পরের সাথে ভ্রাতৃত্বের সম্পর্ক বজায় রেখেছি। ভোলায় আইনশৃঙ্খলা খুব ভালো। মাদক ও ধর্ষণের ব্যাপারে দলমত নির্বিশেষে সকলে মিলে সোচ্চার আছি।
ধর্ষণ ও মাদক সামাজিকভাবে দেশ ও জাতিকে ক্ষতি করতে চেষ্টা করে। প্রয়োজনে প্রত্যেক ইউনিয়নে মাদক ও ধর্ষণ বিরোধী কমিটি গঠন করবো। এ ব্যাপারে সকল মুরব্বি ও অভিভাবকদের সর্তক থাকার আহবান জানান তিনি।
কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে আলতাজের রহমান ডিগ্রি কলেজের আইসিটি ভবন উদ্বোধন ও ভার্চুয়াল সভায় বিশেষ অতিথি ছিলেন ভোলা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভোলা সরকারি কলেজের সাবেক প্রিন্সিপাল প্রফেসর সামসুল আলম চৌধুরী, ভোলা সরকারি ফজিলাতুন্নেছা মহিলা কলেজের সাবেক প্রিন্সিপাল প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, প্রবীণ সাংবাদিক এমএ তাহের, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য গোলাম কিবরিয়া জাহাঙ্গীর, সাবেক যুগ্ম সচিব ও নর্থসাউথ ইউনিভার্সিটির প্রফেসর ডা. খাদিজা বেগম, ভোলা সরকারি কলেজের গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এটিএম রেজাউল করিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন