বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনকে গ্রন্থাগার বিজ্ঞান মাদরাসা ছাত্র অধিকার পরিষদের অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

মাদরাসায় সহকারী গ্রন্থাগারিক/ক্যাটালগার নিয়োগে এখন আর কোন বাধা নেই। দেশের সর্বোচ্চ আদালত পূর্বের স্থগিতাদেশ স্থগিতের কারণে এখন এই পদে নিয়োগ দিতে পারবে মাদরাসাগুলো। সাধারণ শিক্ষায় শিক্ষিতদের রিটের আলোকে যে স্থগিতাদেশ হয়েছিল তা স্থগিত করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের শুনানিসহ সকল কাজে দেশের মাদরাসা শিক্ষক-কর্মচরীদের সর্ববৃহৎ ও একমাত্র অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সর্বাত্মক সহযোগিতা করায় গ্রন্থাগার বিজ্ঞান মাদরাসা ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানানো হয়েছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম গতকাল বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে বলেন, জনবল কাঠামোর শর্ত অনুযায়ী, মাদরাসার সহকারী গ্রন্থাগারিক/ক্যাটালগার পদে নিয়োগ পেতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই ফাযিল পাস ও গ্রন্থাগার বিজ্ঞান ডিগ্রিধারী হতে হবে যা যথার্থ ছিল। কিন্তু এই সিদ্ধান্তের ফলে সাধারণ শিক্ষায় শিক্ষিতরা বঞ্চিত হচ্ছেন অভিযোগ করে তারা হাইকোর্টে একটি রিট আবেদন করে। ফলশ্রæতিতে সহকারী গ্রন্থাগারিক/ক্যাটালগার পদে নিয়োগে হাইকোর্ট একটি স্থগিতাদেশ প্রদান করে। পরবর্তীতে উক্ত রিটের বিবাদী হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের শুনানির ভিত্তিতে দেশের সর্বোচ্চ আদালত পূর্বের স্থগিতাদেশ স্থগিত করেন। এর ফলে মাদরাসার সহকারী গ্রন্থাগারিক/ক্যাটালগার পদে জনবল নিয়োগ দিতে পারবে দেশের সকল মাদরাসাগুলো।

মাজহারুল ইসলাম বলেন, এই কাজে মাদরাসা শিক্ষক-কর্মচারীদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সর্বাত্মক সহযোগিতা করেছে। এজন্য সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানিয়েছেন গ্রন্থাগার বিজ্ঞান মাদরাসা ছাত্র অধিকার পরিষদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃআবদুররহিম ১৩ নভেম্বর, ২০২০, ১০:৫৬ পিএম says : 0
প্রভাষকদের ১৫ বছরের অভিজ্ঞতার আলোকে অধ্যক্ষ পদে আবেদনের সুযোগ করে দেয়াহ হউ।
Total Reply(0)
faruq ২৯ নভেম্বর, ২০২০, ১১:০৪ পিএম says : 0
congratulation
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন